Sunday , December 4 2016
সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / খেলাধুলা / কাল টেস্ট শুরু , সংবাদ সম্মেলন আজ কি বলেন মুশফিকুর রহিম !

কাল টেস্ট শুরু , সংবাদ সম্মেলন আজ কি বলেন মুশফিকুর রহিম !

টেস্টের তুলনায় ওয়ানডেটাই বেশি সচ্ছন্দে খেলেন মুশফিকুর রহিম। অন্তত পরিসংখ্যান কিন্তু সেটাই বলে। ৪৮ টেস্টে মুশফিকের গড় ৩২.৩১ আর ওয়ানডেতে সেটা ৩১.৫৯। গড়টা যাই হোক দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। তিনি মাঠে নামলেই দারুণ এক নির্ভরতা পেয়ে বসে টাইগার ভক্তদের। তার কাছ থেকে সব সময়ই অন্যরকম কিছুর প্রত্যাশা করেন লাল-সবুজের সমর্থকরা।

তবে বেশ কিছুদিন ধরেই রানে নেই তিনি। এমনিতেই দারুণ পরিশ্রমী মুশফিক নিজেকে ফিরে পাওয়ার জন্য নেটে আরো বেশি সময় দিচ্ছেন। তবে ভাগ্য কোনোভাবেই মুখ তুলে তুলে তাকাচ্ছে না তার দিকে। গত বছরের নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরির পর (১০৭) ইংল্যান্ড সিরিজের শেষ ওয়ানডেতে প্রথম হাফ সেঞ্চুরি করেছেন মুশি।

টি২০ তেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ব্যাটসম্যান। গত ২০ ম্যাচের ১৭ ইনিংসে কেবল একবারই ত্রিশোর্ধে রান করেছেন মুশফিক। ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের কিংস্টনে সেঞ্চুরির পর আট টেস্টে কেবল দুটিই অর্ধশতক করতে পেরেছেন তিনি।

মুশির ব্যাটে রান নেই। সংবাদপত্র-টিভি আর সামাজিক মাধ্যমে তাই চলছে বিস্তর আলোচনা। তবে এতো আলোচনা-সমালোচনায় বেশ বিরক্ত মুশফিক। আর তাই প্রায় এক বছর মিডিয়া থেকে দূরেই ছিলেন এই ব্যাটসম্যান।

টেস্ট শুরুর আগে দিন বাধ্যতামূলক সংবাদ সম্মেলন। আর তাই অনেকটা ইচ্ছের বিরুদ্ধেই যেন সংবাদ সম্মেলনে এলেন মুশি। তবে সেই হাসিখুশি চেহারাটা আর যেন নেই। তার বদলে একরাশ অভিমান মিডিয়ার ওপর।

এক সাংবাদিক প্রশ্ন ছুড়তে গিয়ে তাকে ‘ক্যাপ্টেন’ বলে ডাকার সঙ্গে সঙ্গে মুশফিকের জবাব, ‘অনেকদিন পর সংবাদ সম্মেলনে শুনলাম যে কেউ আমাকে ক্যাপ্টেন বলল। ভালোই লাগল।’ তবে কেন এতোদিন মিডিয়ার সামনে আসেননি মুশফিক।

মুশফিক জানালেন, আরো বেশি মনোযোগী হতেই সব কিছু থেকে দূরে ছিলেন তিনি। প্রথম টেস্টে কেমন ফলাফল আশা করছেন অধিনায়ক।

জবাবে তিনি বলেন, ‘চেষ্টা করব মাঠে ভেতরে ভালো পারফরম্যান্স করার, দল হিসেবে ভালো করার, তাহলে হয়ত আপনারাও উল্টা-পাল্টা প্রশ্ন করার সুযোগ পাবেন না।’ এটাতেই বোঝা গেল কতটা অভিমান করেছেন মুশি। 

Check Also

boss

মুস্তাফিজের দলে ফেরা নিয়ে যা বললো বিসিবি

দলে তার অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ। কিন্তু ভাগ্য খারাপ। আন্তর্জাতিক ক্রিকট থেকে শুরু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *