Saturday , December 3 2016
সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / আন্তর্জাতিক / ফিল্ড মার্শাল হতে পারলেন না জেনারেল রাহিল; পিটিশন খারিজ

ফিল্ড মার্শাল হতে পারলেন না জেনারেল রাহিল; পিটিশন খারিজ

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফকে ফিল্ড মার্শাল পদে উন্নীত করার জন্য যে পিটিশন দায়ের করা হয়েছিল তা খারিজ করে দিয়েছেন ইসলামাবাদ হাই কোর্টের বিচারপতি আমির ফারুক। গতকাল (বৃহস্পতিবার) বিচারপিত তার পর্যবেক্ষণে বলেছেন, এ বিষয়ে আদালতের নির্দেশনা দেয়ার এখতিয়ার নেই।

বিচারপতি ফারুক পিটিশন দায়েরকারী রাজা সাইমুল হকের কাছে জানতে চান যে, এমন কোনো আইন আছে কিনা যার আওতায় জেনারেল রাহিল শরীফকে কেন্দ্রীয় সরকার ফিল্ড মার্শাল পদে উন্নীত করার কথা বলতে পারে। জবাবে সাইমুল হক বলেন, এ বিষয়ে সরকার নতুন আইন তৈরি করতে পারে।

পরে বিচারপতি ফারুক বলেন, “সুনির্দিষ্ট কোনো আইন করার জন্য আদালত জাতীয় সংসদ বা আইন বিভাগকে নির্দেশনা দিতে পারে না।” পিটিশনের বিশেষ কোনো উপযোগিতা না থাকায় তা খারিজ করা হয়।

পিটিশন দায়ের করার সময় এতে বলা হয়েছিল, জারবে আযবের মতো গুরুত্বপূর্ণ সামরিক অভিযান সফলতার সঙ্গে পরিচালনার জন্য ও দেশের প্রতি অবদানের স্বীকৃতিস্বরূপ জেনারেল রাহিল শরীফকে ফিল্ড মার্শাল পদে উন্নীত করা উচিত। পিটিশন দায়েরকারী আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন যে, জেনারেল রাহিল শরীফকে ফিল্ড মার্শাল পদে উন্নীত করার জন্য প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদকে নির্দেশ দেয়া হোক।

Check Also

d

এটা কোনো শুটিং বা মুভি এর টেইলর না।রহিঙ্গা মুসলিমদের উপর নির্মম অত্যাচার এর চিত্র।আল্লাহ্‌ রহম করুন (দেখুন ভিডিও)

এটা কোনো শুটিং বা মুভি এর টেইলর না।রহিঙ্গা মুসলিমদের উপর নির্মম অত্যাচার এর চিত্র।আল্লাহ্‌ রহম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *