Sunday , December 4 2016
সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / জাতীয় / দ্বিতীয় পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ চলছে

দ্বিতীয় পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ চলছে

ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) সিটি করপোরেশনের ভোটারদের মধ্যে দ্বিতীয় পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। স্মার্ট কার্ড সংগহ করতে প্রত্যেক ভোটারকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সঙ্গে আনতে হবে। আর স্মার্ট কার্ড গ্রহণের সময় কেন্দ্রে দশ আঙ্গুলের ছাপ ও চোখের আইরিশের প্রতিচ্ছবি নেওয়া হবে। আজ বুধবার ঢাকা ক্যান্টমেন্ট বোর্ড ওয়ার্ডের ক্যান্টনমেন্ট-২ এলাকার বি.এন. হাজী মহসীন রোডে ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে।

এর অগে মঙ্গলবার থেকে এ কার্ড বিতরণ শুরু হয়। প্রথম দিন ঢাকা ক্যান্টমেন্ট বোর্ড ওয়ার্ডের ক্যান্টনমেন্ট-১ এলাকার শহীদ মইনুল রোড ও ইউসুফ রোডে ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হয়। আর ২৭ অক্টোবর ক্যান্টনমেন্ট-৭ এলাকার শহীদ বাশার রোড, ২৮ ও ২৯ অক্টোবর ক্যান্টনমেন্ট-৪ এলাকার ডি.ও.এইচ.এস. মহাখালী, ৩০ অক্টোবর অক্টোবর ক্যান্টনমেন্ট-৩ এলাকার ডি.ও.এইচ.এস. বনানীর ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ক্যান্টনমেন্ট বোর্ড ওয়ার্ডের মুসলিম মর্ডান একাডেমি থেকে ভোটারা কার্ড সংগ্রহ করবেন।

আর দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নং ওয়ার্ড লালবাগ থানা এলাকার অরফানেজ রোডে ২৭ অক্টোবর থেকে ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে। পর্যায়ক্রমে ১ নভেম্বর থেকে ৩৩ নম্বর ওয়ার্ড ও ঢাকা উত্তর সিটি করপোরেশনে গুলশান থানার ২০ নম্বর ওয়ার্ডে বিতরণ করা হবে স্মার্ট কার্ড। ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া এ কাজ আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর হাতে স্মার্টকার্ড তুলে দেওয়ার পর গত ৩ অক্টোবর থেকে সাধারণ ভোটারদের মধ্যে উন্নতমানের এ জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হয়।

Check Also

modi

বাংলায় টুইট করে হাসিনাকে স্বাগত মোদীর

আজ দুপুরেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিকস-বিমসটেক আউটরিচ সম্মেলনে যোগ দিতে গোয়ায় পৌঁছেছেন। এই সম্মেলনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *