Sunday , December 4 2016
সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / সারা বাংলা / হিন্দু সম্প্রদায়ের দেড় শতাধিক বাড়ি সহ ১৫টি মন্দির ভাংচুর ও লুটপাটের অভিযোগে ৩ আঃলীগ নেতা বহিষ্কার

হিন্দু সম্প্রদায়ের দেড় শতাধিক বাড়ি সহ ১৫টি মন্দির ভাংচুর ও লুটপাটের অভিযোগে ৩ আঃলীগ নেতা বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের দেড় শতাধিক বাড়ি সহ ১৫টি মন্দির ভাংচুর ও লুটপাটের অভিযোগে ৩ আঃলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
বহিষ্কারকৃতরা হলেন- নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল হাশেম, চাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজি সুরুজ আলী এবং হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফারুক মিয়া।

আজ শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বহিষ্কারের বিষয়টি স্বীকার করেছেন। এছাড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি হেলাল উদ্দিনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, বিভিন্ন মাধ্যম থেকে তাঁরা জানতে পেরেছেন দলের ওই তিন নেতা সমাবেশে যোগ দিয়েছিলেন। যার ফলে প্রাথমিকভাবে তাঁদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

ফেসবুকে এক যুবকের ধর্মীয় অবমাননাকর একটি পোস্ট দেওয়ায় গত রোববার সকালে স্থানীয় এক কলেজ মোড়ে আহলে সুন্নত ওয়াল জমা’আতের উপজেলা কমিটির আহ্বায়ক রিয়াজুল করিমের নেতৃত্বে এবং স্থানীয় খেলার মাঠে খাঁটি আহলে সুন্নত ওয়াল জমা’আতের সভাপতি মো. মহিউদ্দিনের নেতৃত্বে একটি সমাবেশ হয়। একইদিনে সমাবেশ থেকে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনাটি ঘটে বলে সকল স্থানীয় জনগণের। অভিযোগ ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *