Sunday , December 4 2016
সদ্যপ্রাপ্ত সংবাদ
হোম / যৌন জীবন / আমার গার্লফ্রেন্ডের সাথে সেক্স করার পর নরিক্স পিল খাওয়াই। ১০ দিন পর মাসিক হয়। কিন্তু এখন ডেট পার হবার পর মাসিক হচ্ছে না। সে কি প্রেগনেন্ট হতে পারে?

আমার গার্লফ্রেন্ডের সাথে সেক্স করার পর নরিক্স পিল খাওয়াই। ১০ দিন পর মাসিক হয়। কিন্তু এখন ডেট পার হবার পর মাসিক হচ্ছে না। সে কি প্রেগনেন্ট হতে পারে?

ইমার্জেন্সি পিল খাওয়ার পর , পরবর্তী মাসিক হবার সময় অনিয়মিত হতে পারে । এতে চিন্তিত হবার দরকার নেই । তবে ভালো হয় একজন গাইনোকলজিস্টের সাথে কনসাল্ট করলে অথবা বাসায় প্রেগনেন্সি টেস্ট আবারো করে নিলে । এতে করে একদম নিশ্চিন্ত থাকা যাবে
সাধারণত পিল খাওয়ার পর মাসিক অনিয়মিত বা দেরি হতে পারে। কিন্তু যেহেতু মাসিক শুরু হওয়ার সময়ের পর ২০ দিন পার হয়ে গেছে তাই তাড়াতাড়ি প্রেগনেন্সি টেস্ট করা প্রয়োজন। ঘরে বসে প্রেগনেন্সি টেস্ট কিট দিয়ে করলে ভুল রেজাল্ট আসার সম্ভাবনা থাকে, সবসময় তা সঠিক হয় না। তাই এসময় ডাক্তার

দেখানো সবচাইতে ভাল। আর একেবারেই না পারলে কোনো মানসম্পন্ন ডায়াগনোস্টিক সেন্টারে গিয়ে নরমাল ব্লাড বা ইউরিন টেস্ট না করে ‘বেটা এইচ’ টেস্ট করতে চাইবেন। তারাই বলবেন যে সেটি করতে হলে ডাক্তার দেখাতে হবে কিনা। এটি সবচাইতে কার্যকর টেস্ট যা ভাল ডায়াগনোস্টিক সেন্টারের মাইক্রোবায়োলজি বিভাগে করা হয়। এতে পিরিয়ডের পর কত সপ্তাহ গেছে অথবা প্রেগনেন্সি হলে কত সপ্তাহ হয়েছে তা বোঝা যায়। আর ডাক্তার দেখালে তিনিই প্রয়োজনীয় টেস্ট এবং আল্ট্রাসনোগ্রাম করাতে বলবেন।

Check Also

kono-ek-meye-bengali-movie-09

আমার যৌন আনন্দ লাভের অনেক আগেই আমার স্বামীর বীর্য বের হয়ে যায়। কি করা উচিৎ?

উঃ- প্রতিবারই স্ত্রীর যৌন আনন্দ লাভের অনেক আগেই যদি স্বামীর বীর্যপতন ঘটে তবে সেটা স্ত্রীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *