আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ মাদ্রাসা শিক্ষাবোর্ড ঢাকাঃ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম রেজাল্ট ২০২০ (Alim Exam Result 2020) সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করতে পারবেন এখান থেকেই। হ্যা বন্ধু আপনি ঠিকই শুনছেন 🙂 সবার আগে সবচেয়ে দ্রুত Bangladesh Madrasah Education Board এর Alim Result 2020 Download করতে নিচে দেখুন 🙂

Alim Result 2020 Madrasah Board | আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ মাদ্রাসা বোর্ড

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ আর কিছুদিন পরেই প্রকাশিত হবে। আপনি আপনার কাঙ্খিত Alim Result 2020 সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই জেনে নিতে পারবেন এই সাইটের মাধ্যমেই।

প্রতি বছর যখন রেজাল্ট প্রকাশিত হয় তখন দেখা যায় যে সকল রেজাল্ট প্রত্যাশিগণ বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইটটিতে একযোগে ভিজিট করে থাকেন। যার ফলে অতিরিক্ত লোডিং এর চাপের কারনে সাইটটি সাময়িকভাবে বন্ধ হয়ে যায় এবং অধিকাংশ ফলাফল প্রত্যাশিরাই তাদের ফলাফল যথাসময়ে না পেয়ে হতাশ হয়ে যান।

অথচ বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের আরো কয়েকটি ওয়েবসাইট রয়েছে – যেখান থেকে খুব সহজেই ফলাফল সংগ্রহ করা যায় – কিন্তু এটা অনেকেরই জানা না থাকার কারনে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। আবার অনলাইনের পাশাপাশি খুব সহজেই আপনি আপনার মোবাইল ফোন থেকে ছোট্ট একটি এসএমএস এর মাধ্যমে জেনে নিতে পারবেন আপনার কাঙ্খিত Madrasah Education Board এর Alim Result 2020 Full Marksheets সহকারে।

SMS এর মাধ্যমে Alim Result 2020 দেখবেন যেভাবে

সবচেয়ে দ্রুত এবং খুব সহজে রেজাল্ট জানার শ্রেষ্ঠ উপায় হচ্ছে মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়ে ফলাফল সংগ্রহ করা। কিভাবে Mobile Phone থেকে SMS পাঠিয়ে Alim Result 2020 দেখবেন তার বিস্তারিত নিচে তুলে ধরা হল………

Alim Exam Result 2020 Madrasah Board From Mobile Phone

Madrasah Education Board এর Alim Exam Result 2020 Full Marksheets সহকারে আপনার মোবাইল ফোন থেকে জানতে চাইলে……….

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন
  • এবার সেখানে লিখুন ALIM তারপর একটি স্পেস তথা এক শব্দ পরিমান ফাকা করে লিখুন MAD
  • আবার একটি স্পেস দিয়ে আপনার আলিম পরীক্ষার রোল নাম্বারটি লিখুন এবং আরেকটি স্পেস দিয়ে 2020 লিখুন
  • এবার সম্পূর্ন মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরনঃ ALIM MAD 424344 2020 লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

সরাসরি অনলাইন থেকে আলিম রেজাল্ট ২০২০ দেখবেন যেভাবে

অনলাইন থেকে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম রেজাল্ট ২০২০ দেখার সহজ এবং শ্রেষ্ঠ উপায়গুলো নিচে তুলে ধরা হল। আমাদের এখানে দেয়া সার্ভারগুলো খুবই ফাস্ট। এরপরেও যদি কোন সমস্যা হয় তাহলে নিচের দেয়া প্রত্যেকটি পদ্ধতিতে চেষ্টা করুন, ইনশাআল্লাহ আপনার কাঙ্খিত আলিম পরীক্ষার ফলাফল ২০২০ সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন…………

ইন্টারনেট থেকে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ দেখার ১ম পদ্ধতিঃ

অনলাইন থেকে আপনার আলিম পরীক্ষার রোল এবং রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ ( Alim Result 2020 ) সহকারে ডাউনলোড করবেন যেভাবে⠅বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের  আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ ( Alim Exam Result 2020 ) সবার আগে অনলাইন থেকে ডাউনলোড করতে নিচে ক্লিক করে পরবর্তী পেজে আপনার Alim Exam Roll এবং Reg: Number সহ সবকিছু ঠিকঠাকমত পূরন করে সাবমিট করুন…….

আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ | ALIM EXAM RESULT 2020

সরাসরি মাদ্রাসা বোর্ডের ওয়েব সাইটে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ দেখুনঃ http://www.ebmeb.gov.bd/erps_entry_forms/disp_res.php?exam=alm&year=2020

Internet থেকে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ দেখার ২য় পদ্ধতিঃ

Online থেকে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে ( আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ ) Alim Result 2020 Download করবেন যেভাবে⠅ অনলাইন থেকে আপনার মাদ্রাসার Eiin Number দিয়ে ( আলিম পরীক্ষার ফলাফল ২০২০ ) Alim Exam Result 2020 Download করে নিতে পারবেন খুব সহজেই। এ পদ্ধতির সবচেয়ে বড় সুবিধা হল একসাথে একটি মাদ্রাসার আলিম পরীক্ষায় অংশগ্রহনকারী সকল ছাত্র – ছাত্রীর ( আলিম পরীক্ষার ফলাফল ২০২০ ) Alim Exam Result 2020 একটি পিডিএফ ফাইল আকারে ডাউন করে নিতে পারবেন খুব সহজেই।

Eiin Number টি আপনি আপনার কাঙ্খিত শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করে জেনে নিতে হবে।
আপনি নিচে ক্লিক করে পরবর্তী রেজাল্ট পেজে Madrasah Board সিলেক্ট করে আপনার কাঙ্খিত প্রতিষ্ঠানের Eiin Number টি প্রবেশ করিয়ে সাবমিট করুন……

✪ বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২০ জানতে নিচে ক্লিক করে পরবর্তী লিষ্ট থেকে আপনার প্রয়োজানীয় শিক্ষাবোর্ড টি সিলেক্ট করুন……….
➜ঢাকা শিক্ষাবোর্ড ।। চট্টগ্রাম শিক্ষাবোর্ড ।। সিলেট শিক্ষাবোর্ড ।। কুমিল্লা শিক্ষাবোর্ড ।। রাজশাহী শিক্ষাবোর্ড ।। যশোর শিক্ষাবোর্ড ।। বরিশাল শিক্ষা বোর্ড ।। দিনাজপুর শিক্ষা বোর্ড ।। টেকনিক্যাল শিক্ষা বোর্ড ।। মাদ্রাসা শিক্ষা বোর্ড”

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড সম্পর্কে তথ্য:
বোর্ডের অধ্যাদেশ অনুযায়ী, মাদ্রাসা শিক্ষা আধিকারিক, 1978 (1978 সালের অধ্যাদেশ নং IX), এটি প্রতিষ্ঠান, নিয়মাবলী, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ ও উন্নয়ন এবং দাখিল, আলিম, ফজিল ও কামিল স্তরের পাবলিক পরীক্ষার উন্নতির জন্য দায়ী। এবং শিক্ষা প্রতিষ্ঠান।
ইতিহাস
 1978 সালের ২7 ফেব্রুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি কর্তৃক গঠিত মাদ্রাসা শিক্ষা আধিকারিক। এই অধ্যাদেশের প্রবর্তনের পরে যত শীঘ্র সম্ভব, সরকার ২8 শে মার্চ, ২২ শে মার্চ আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বিজ্ঞপ্তি, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড নামে একটি বোর্ড প্রতিষ্ঠা। সারা বিশ্বে ফুরকানিয়া, ইবাদতী, দাখিল, আলিম, ফজিল ও কামিল মাদ্রাসা বোর্ডের নিয়ন্ত্রণে ছিল।

প্রিয় ভিজিটর, ফলাফল দেখতে গিয়ে যদি আপনি কোন সমস্যায় পড়েন তাহলে দয়া করে কমেন্ট করুন। রেজাল্ট পেয়ে থাকলে কমেন্ট করে জানান কি পেলেন। আর না জেনে থাকলে আপনার রোল, রেজিষ্ট্রশন নম্বর ও বোর্ড নাম লিখে কমেন্ট করুন,,, কমেন্ট রিপ্লাইয়ে আমরা আপনার ফলাফল জানিয়ে দিব ইনশাআল্লাহ।

Alim Exam Result Source