ফাজিল রেজাল্ট ২০২০ ( Fazil Result 2020 ) দেখুন খুব সহজেইঃ ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল 2020 নিচের নিয়মে ডাউনলোড করুন ঝামেলাহীনভাবে, Islamic Arabic University Fazil Exam Result 2020 Download Now,….See below 🙂

ফাজিল পরীক্ষার ফলাফল 2020 ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, ঢাকা 

বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দেশের সকল ‘ ফাজিল স্তরের মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ” ফাজিল প্রথম বর্ষ পরীক্ষার রেজাল্ট, ফাজিল দ্বিতীয় বর্ষ পরীক্ষার রেজাল্টফাজিল তৃতীয় বর্ষের ( ফাযিল ফাইনাল / কমপ্লিট রেজাল্ট 2020 ) ফলাফল ২০২০ প্রকাশিত হবে কিছুদিন পরেই।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দেশের সকল মাদ্রাসার ফাজিল ১ম পর্ব, ফাজিল ২য় পর্ব এবং ফাজিল ৩য় পর্বের বোর্ড পরীক্ষা গত আগষ্ট মাস থেকে শুরু হয়ে অক্টোবরের মধ্যেই শেষ হয়েছিল।  স্বাভাবিক প্রক্রিয়ায় 2020 সালের ফাজিল পরীক্ষায় অংশগ্রহনকারী পরীক্ষার্থীদের খাতা যথাযথ মূল্যায়ন শেষে তাদের কাঙ্খিত ফলাফল আগামী ../.. / 2020 ইং তারিখে প্রকাশিত হবে।

Fazil Result 2020 Islamic Arabic University published by result.iau.edu.bd ” Fazil Exam Result 2020 “

☞ কিভাবে আপনি ফাজিল পরীক্ষার রেজাল্ট 2020 খুব সহজেই জানবেন?

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ‘ ১ম বর্ষ, ফাজিল ২য় বর্ষ এবং ফাজিল ৩য় বর্ষের ( ফাজিল পাস ফাইনাল রেজাল্ট ২০২০ ) পরীক্ষার ফলাফল খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত  ডাউনলোড করে নিতে পারবেন এখান থেকেই………..

→ আপনি আপনার কাঙ্খিত ফাজিল রেজাল্ট 2020 ( সকল বর্ষের )জানতে ‘ প্রথমে নিচের লিংকে ক্লিক করুন…….☟

“ফাজিল পাস ও ফাযিল অনার্স রেজাল্ট ডাউনলোড লিংক”

ফাজিল পরীক্ষার ফলাফল (ফাজিল রেজাল্ট) ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়

→ তারপর নতুন ট্যাবে রেজাল্ট পেজটি ওপেন হলে, সেখান থেকে প্রথমে আপনি ” Student Result ” মেনু থেকে নিচের দিকে সিরিয়ালে থাকা Class ” অপশন থেকে Fazil Pass ” সিলেক্ট করুন।

→ তারপর Examination Year থেকে 2020 সিলেক্ট করুন।

→ তারপর Year থেকে ‘ আপনি ফাজিল প্রথম বছরের রেজাল্ট জানতে ‘ Fazil 1st Yearফাজিল দ্বিতীয় বছরের ফলাফল জানতে ‘ Fazil 2nd Year ” এবং ফাজিল তৃতীয় বছর / ফাজিল ফাইনাল রেজাল্ট জানতেFazil 3rd Year ” সিলেক্ট করুন।

→ তারপর Registration No এর ঘরে আপনার পরীক্ষার এডমিটে থাকা রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন।

→ তারপর ” 11+15=? ” এই রকম অপশনের নিচে থাকা Captcha ঘরে উক্ত সংখ্যার যোগ ফলটি বসিয়ে দিন। ( বুঝতে কষ্ট হলে নিচের স্ক্রীনশট টি দেখুন )

→ সর্বশেষ নিচের নীল কালারের Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন ।

→ সব ঠিক থাকলে  আপনার কাঙ্খিত ফাজিল পরীক্ষার ফলাফল 2020 ফুল মার্কশিট সহকারে দেখতে পাবেন।

*** কোন কিছু বুঝতে কষ্ট হলে দেখুন ‘ নিচে একটি পূরন করে তার স্ক্রীনশট দিলাম, জুম করে দেখে নিন ***

ফাজিল পরীক্ষার ফলাফল (ফাজিল রেজাল্ট) ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়

=====স্পন্সর পোস্ট=====

সোর্সঃ https://ourbd24.com/fazil-result-islamic-arabic-university/

ফাজিল রেজাল্ট ২০২০ ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়

Islamic Arabic University BD, Fazil Result 2020 , Fazil Pass 2020, www.iau.edu.bd, Fazil Exam Result 2020, Islamic Arabic University, www iau edu bd , ফাযিল পাস ২০২০, ফাজিল রেজাল্ট ২০২০ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, ফাজিল পরীক্ষার ফলাফল ২০২০, কিভাবে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাযিল পরীক্ষার রেজাল্ট জানবেন?

Islamic Arabic University (www.iau.edu.bd) এর অধীনে অনুষ্ঠিত Fazil Exam Result জানুন এখান থেকে…

দীর্ঘ প্রতিক্ষা শেষে সকল বাধা বিপত্তি কাটিয়ে ২০১৩ সালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কতৃক ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় আইন বিল আকারে বাংলাদেশর জাতীয় সংসদে উত্থাপিত হয়। এর পর ২৫ সেপ্টেম্বর ২০১৩ ইং তারিখ প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের জাতীয় সংসদে এ বিল পাস হয়। এভাবেই প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়। 

Islamic Arabic University প্রতিষ্ঠিত হওয়ার পর পরই বাংলাদেশের সকল ফাযিল স্নাতক (সমমান) স্তরের নিয়ন্ত্রণ সম্পূর্ণভাবে ইসলামি আরবি বিশ্ব বিদ্যালয়ের অধীনে আনা হয়। যা আগে Islamic University Kustia এর অধীনে ছিল। ফাযিল স্নাতক [সমমান] স্তর কে Islamic Arabic University এর নিয়ন্ত্রণে নেয়ার পর থেকে এখন আর ছাত্র / ছাত্রীদের কে সেশনজটে ভুগতে হয়না। প্রতি বছরই সঠিক সময়ে এই ফাযিল স্নাতক {সমমান} পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং সঠিক সময়ে ছাত্র / ছাত্রীদের কাঙ্ক্ষিত ফলাফল জানিয়ে দেয়া হয়।

Islamic Arabic University এর অধীনে ফাজিল স্নাতক [সমমান] পরীক্ষার ফলাফল ( ফাজিল রেজাল্ট ২০২০ ) কিভাবে জানবেন?

স্বাভাবিক দুটি নিয়মে আপনি আপনার Fazil Exam Result ( ফাজিল রেজাল্ট ২০২০ ) জানতে পারবেন…..

প্রথম পদ্ধতি : Registration Number Use করে আপনার ফাজিল রেজাল্ট 2020 জানুন…

  • আপনার ফাজিল স্নাতক [সমমান] পরীক্ষার ফলাফল জানতে প্রথমে “এখানে ক্লিক করুন”
  • তারপর আপনার Class থেকে Fazil Pass Select করুণ।
  • এরপর Examination Year থেকে আপনি যে সালে পরীক্ষা দিলেন সেই সাল টি সিলেক্ট করুন।
  • তারপর Year থেকে আপনার সেশন Year Select করুন – (অর্থাৎ 1st Year / 2nd Year / 3rd Year যে কোন একটি বা আপনি যেই Year এর তা সিলেক্ট করুন।)
  • তারপর Registration No এর নিচে খালি ঘরে আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখুন,
  • তারপর “12+10=?” এরকম একটি প্রশ্ন থাকবে এবং তার নিচের খালি ঘরে আপনাকে উক্ত প্রশ্নের উত্তর “যেমন :- 22” লিখতে হবে। অর্থাৎ Captcha টি সঠিকভাবে পূরণ করুন এবং সর্বশেষ Result বাটনে ক্লিক করুন।
  • সব ঠিকঠাক থাকলে আপনার রেজাল্ট চলে আসবে।

দ্বিতীয় পদ্ধতি : আপনার মাদ্রাসার Eiin Number ব্যবহার করে আপনার Fazil Exam Result ( ফাজিল রেজাল্ট ২০২০ ) জানুন…

নিবন্ধনকৃত অধীনস্থ প্রতিটি মাদ্রাসা প্রতিষ্ঠানের একটি নিদৃষ্ট Eiin Number আছ। এই Eiin নাম্বার ব্যবহার করে ফাজিল রেজাল্ট ২০২০ দেখার সুবিধা হল এই যে, আপনি শিক্ষা প্রতিষ্ঠানের ফাজিল পরীক্ষায় অংশগ্রহণকারী সকল ছাত্র / ছাত্রীর Exam Result একসাথে জানতে পারবেন।

  1. আপনি যদি আপনার ফাজিল পরীক্ষার ফলাফল Eiin Number Use করে জানতে চান তাহলে প্রথমে আপনার Madrasah থেকে Eiin Number সংগ্রহ করুণ।  
  2. তারপর “এই লিংকে ক্লিক করুণ” – একটি নতুন পেজ ওপেন হওয়ার পর, সেখানে দেখবেন উপরে বাম পাশে “Student Result” এবং ডান পাশে “Madrasah Result” এরকম দুটি অপশন আছে, আপনি সেখান থেকে ডান পাশের “Madrasah Result” লেখাটির উপর ক্লিক করুন –
  3. তারপর যে পেজ টি Open হবে, সেখানে কিছু Option আসবে – যথাক্রমে প্রথমে থাকবে “Madrasah Eiin No” এর ঘরে আপনার ফাযিল পর্যায়ের মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number টি লিখুন –
  4. এরপর “Examination Year” থেকে আপনি যেই সালে পরীক্ষা দিলেন সেই সাল টি সিলেক্ট করুণ – (যেমন: 2017, 2018, 2019, 2020 Etc…বি: দ্র: আপনার প্রয়োজন অনুযায়ী যে কোন সাল ই আপনি সিলেক্ট করতে পারেন যদি তা লিষ্টে থাকে…) –
  5. তারপর “Class” থেকে Fazil Pass Select করুণ – এবং “Year” থেকে আপনার সেশন ইয়ার তথা 1st Year, 2nd Year, 3rd Year থেকে আপনার প্রয়োজন অনুযায়ী অথবা আপনি যেই Year থেকে পরীক্ষা দিলেন বা আপনি যেই Year এর রেজাল্ট জানতে চান জানতে চান তা সিলেক্ট করুণ –
  6. এবং সর্বশেষ “12+6=?” এরকম একটি অপশন পাবেন ‘ তার নিচের ফাকা ঘরে উক্ত সংখ্যার ফলাফল যেমন : 18 লিখুন ‘ মানে Captcha টি সঠিকভাবে পূরণ করুন।
  7. সব কিছু ঠিকঠাক মত পূরণ করে থাকলে আপনার মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর Fazil Exam Result একসাথে দেখতে পাবেন। সেখান থেকে আপনার প্রয়োজনীয় রেজাল্ট টি নির্বাচন করুণ অথবা পুরো রেজাল্টশিট টি ডাউনলোড প্রিন্ট করুণ।
Islamic Arabic University BD Fazil Result 2020 www.iau.edu.bd. Islamic Arabic University BD Fazil Result 2020 for first year will publish on ../../ 2020. Islamic Arabic University Fazil Result 2020 1st year session 2020, 2nd year session.. …….and 3rd year session. . ……. has published by Islamic University (IAU), BD. Fazil Exam started on --th -- 2020, Sunday for 1st, 2nd and 3rd year final under Islamic University. Fazil Exam will end on --th---- 2020. Fazil Examination is supervising by Islamic Arabic University BD. Every year a vast number of students appear in the Fazil Examination in Honours level.

Islamic Arabic University Fazil Exam Result 2020

Islamic Arabic University Fazil Examination is supervising by Islamic University examination department of Dhaka. You will get Islamic Arabic University Fazil Result 2020 at OurBD24.com. We will update result of Islamic Arabic University Kushtia Fazil Result 2020. Islamic Arabic University Fazil Result 2020 will publish at www.iau.edu.bd. . This year attended -lakh -- thousand 4---examinees from 1532 madrassas at 286 centers in 61 districts. There are -- thousand --- candidates are attended in 1st year exam, -- thousand -- candidates are attended in 2nd year exam and -- thousand --- candidates are attended in 3rd year exam among them. The result is available on university website from 5:00 pm at noon, university exam controller office sources said. Acting Exam Controller of the university----------- confirmed the results publishing. The examinees can see their results from the university website: (www.iau.edu.bd.)

ফ্রেন্ডস, আপনি যদি ( ফাজিল রেজাল্ট ২০১৯ ) ২০১৯ সালে অনুষ্ঠিত ফাজিল রেজাল্ট ২০২০ খুজে থাকেন তাহলে সঠিক যায়গায় ই এসছেন। আপনি এই পোস্ট টি সঠিকভাবে ফলো করলে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ফাজিল প্রথম বর্ষ – দ্বিতীয় বর্ষ – তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট 2020 খুব সহজেই জানতে পারবেন।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল ১ম বর্ষ – ২য় বর্ষ – ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ সম্পূর্ন মার্কশিট সহ ডাউনলোড করুন OurBD24.Com থেকে 🙂

আপনার সার্চ করা কিওয়ার্ডটি যদি এমন হয়ফাজিল পরীক্ষার রেজাল্ট 2019 অথবা ফাজিল পরীক্ষার ফলাফল 2019 তাহলেও আপনার কাঙ্খিত বিষয়টি এই পোস্টে বিদ্যমান।

এই পোস্ট টি শেয়ার করুন এবং নিচের কমেন্ট বক্সে আপনার মূল্যবান মতামত পেশ করুন। ধন্যবাদ।। 🙂