Categories
Our BD 24 - Official Update

ফাজিল অনার্স রেজাল্ট 2022 ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ও অনুমোদিত মাদ্রাসা সমূহের ফাজিল অনার্স রেজাল্ট ২০২২Fazil Honours Result 2022 জানতে পারবেন এখান থেকেই। সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই আপনার কাঙ্খিত ফাজিল অনার্স প্রথম বর্ষ / ফাজিল অনার্স দ্বিতীয় বর্ষ / ফাজিল অনার্স তৃতীয় বর্ষ / ফাজিল অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট জানতে নিচে দেখুন বিস্তারিত……

ফাজিল অনার্স রেজাল্ট ২০১৯-২০২০ (১ম,২য়,৩য়,৪র্থ বর্ষ) প্রকাশিত হয়েছে, নিচে রেজাল্ট দেখুন!

এখান থেকে আপনি যেসব তথ্য জানতে পারবেনঃ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের থেকে চার বছর মেয়াদী ফাজিল অনার্স কোর্সের অনুমতিপ্রাপ্ত মাদ্রাসা সমূহের অধীনে যে সকল ছাত্র/ছাত্রীগন চার বছর মেয়াদী ফাজিল অনার্স কোর্সে অংশগ্রহন করে ফাজিল অনার্স ১ম বর্ষ / ফাজিল অনার্স ২য় বর্ষ / ফাজিল অনার্স ৩য় বর্ষ / ফাজিল অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা দিয়েছেন, এখান থেকে আপনাদের ফাজিল অনার্স রেজাল্ট সম্পূর্ন মার্কশিট/গ্রেডশীট সহকারে দেখতে ও ডাউনলোড করতে পারবেন। সেই সাথে থাকছে ফাজিল অনার্স রিটেইক রেজাল্ট, ফাজিল অনার্স ইম্প্রুভমেন্ট/মানউন্নয়ন রেজাল্ট ও ফাজিল অনার্স একাডেমিক রেজাল্ট, ফাজিল অনার্স ফাইনাল রেজাল্ট, ফাজিল অনার্স সম্মিলিত গ্রেডশীড রেজাল্ট জানার বিস্তারিত নিয়মাবলি।

চুড়ান্ত পর্যায়ে আপনার জন্য আরো থাকছে, কিভাবে আপনি ফাজিল অনার্স রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ করবেন ও রেজাল্ট পাবেন। কিভাবে মোবাইল থেকে অনলাইনের মাধ্যমে / এসএমএস এর মাধ্যমে ফাজিল অনার্স রেজাল্ট ২০২২Fazil Honours Result 2022 জানবেন। তো সামনে চলুন বিস্তারিত জানতে………

ফাজিল অনার্স রেজাল্ট কবে দিবে?

হ্যা বন্ধু! আপনি নিশ্চয়ই ফাজিল অনার্স প্রথম বর্ষ রেজাল্ট, ফাজিল অনার্স দ্বিতীয় বর্ষ রেজাল্ট, ফাজিল অনার্স তৃতীয় বর্ষ রেজাল্ট, ফাজিল অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট খুজছেন অথবা ফাজিল অনার্স রেজাল্ট কবে দিবে জানতে চাচ্ছেন? ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কতৃক এখনো ফাজিল অনার্স রেজাল্ট প্রকাশের তারিখ ঘোষিত হয়নি। ফাজিল অনার্স রেজাল্ট প্রকাশের তারিখ ঘোষনা হলে এখানে আপডেট করে দেয়া হবে। তাই সবার আগে আপনার ফাজিল অনার্স পরীক্ষার রেজাল্ট জানতে নিয়মিত চোখ রাখুন এই পেজে।

কিভাবে ফাজিল অনার্স রেজাল্ট ২০২২ দেখবেন?

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের অধীনের সকল বর্ষের ফাজিল অনার্স পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন দুটি নিয়মে। আপনার রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে সকল বর্ষের ফাজিল অনার্স রেজাল্ট 2022 মার্কশীট সহ জানতে পারবেন। এবং আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number দিয়ে আপনার রেজাল্ট সহ আপনার সহপাঠী সকলের ফাজিল অনার্স রেজাল্ট ২০২২ জানতে পারবেন।

রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ফাজিল অনার্স রেজাল্ট 2022 দেখবেন যেভাবেঃ

  • প্রথমে নিচে দেয়া লিংকটিতে ক্লিক করতে হবে। তারপর নতুন ট্যাবে রেজাল্ট পেজটি ওপেন হবে… ( দয়া করে পুরো পোষ্ট টি শেষ পর্যন্ত ভাল করে দেখে নিবেন। )
  • সেখানে Student Result Tab থেকে প্রথমে Class অপশন থেকে Fazil Honours সিলেক্ট করুন….
  • তারপর Exammination Year থেকে আপনার ফাজিল অনার্স পরীক্ষা হয়েছিল যে সালে তা সিলেক্ট করুন…..
  • তারপর Year অপশন থেকে আপনি ফাজিল অনার্সের যেই বর্ষের রেজাল্ট জানতে চান তা সিলেক্ট করুন………..
  • তারপর Registration No এর নিচের ফাকা বক্সে আপনার এডমিটে থাকা রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন…….
  • তারপর ” 12+16= ? ” এরকম একটি প্রশ্নবোধক দেখতে পাবেন, এর মানে হল উক্ত সংখ্যা দুটির যোগফল নিচের Captcha বক্সে লিখবেন….
  • সর্বশেষ Result বাটনে ক্লিক করে করে অপেক্ষা করুন, আপনার কাঙ্খিত রেজাল্ট বিস্তারিত সহকারে দেখতে পাবেন

ফাজিল অনার্স রেজাল্ট দেখতে “এখানে ক্লিক করুন”

EIIN Number দিয়ে ফাজিল অনার্স রেজাল্ট 2022 দেখার নিয়মঃ

  1. প্রথমে “এই লিংকে ক্লিক করুন” নতুন ট্যাব নিয়ে একটি রেজাল্ট পেজ ওপেন হবে।
  2. তারপর Student Result ট্যাব এর ডান পাশে Madrasah Result এর উপর ক্লিক করুন।
  3. Madrasha EIIN এর বক্সে আপনার মাদ্রাসার Madrasha EIIN নম্বরটি সঠিকভাবে লিখুন।
  4. Password এর বক্সে আপনার মাদ্রাসার Password টি সঠিকভাবে লিখুন।
  5. Examination Year থেকে পরীক্ষার সালটি সিলেক্ট করুন।
  6. Class থেকে Fazil Honours নির্বাচন করে নিন।
  7. Year থেকে আপনার প্রয়োজন অনুযায়ী 1st Year / 2nd Year / 3rd Year / 4th Year সিলেক্ট করুন।
  8. 3 + 11 = ? এরকম একটি চ্যালেঞ্জ কোড দেখতে পাবেন, সংখ্যা দুটির যোগফল নিচের Captcha বক্সে বসিয়ে দিন।
  9. সবশেষে নিচে Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন।

এই পোষ্টগুলো আপনার কাজে আসতে পারেঃ

এসএমএস এর মাধ্যমে ফাজিল অনার্স রেজাল্ট 2022

Islamic Arabic University থেকে এখন পর্যন্ত মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে ফাজিল অনার্স রেজাল্ট জানার কোন সিষ্টেম এখনো চালু হয়নি। Mobile Phone থেকে SMS দ্বারা Fazil Honours Result দেখার সুবিধাটি চালু হলে এখানে বিস্তারিত তথ্যসহ আপডেট করে দেয়া হবে।

Fazil Honours Retake/Improvement এর ফলাফল

Islamic Arabic University কতৃক রেগুলার ফাজিল অনার্স রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে ১-৩ দিনের ভেতরেই কিংবা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আলাদা নোটিশের মাধ্যমে Fazil Honours Retake/Improvement Result প্রকাশিত হবে। ফাজিল অনার্স রিটেইক/ইম্প্রুভমেন্ট রেজাল্ট দেখতে নিচের নিয়ম অনুসরন করুন………

প্রথমে “এখানে ক্লিক করুন”, নতুন ট্যাবে রেজাল্ট পেজটি ওপেন হতে অপেক্ষা করুন। তারপর স্বাভাবিক নিয়মে সঠিক তথ্য দিয়ে ফরমটি যথাযথভাবে পূরন করে সাবমিট করুন। কোন কিছু বুঝতে কষ্ট হলে নিচের নমুনা পিকচারটি ভাল করে দেখে বুঝে নিন।

ফাজিল অনার্স একাডেমিক/সম্মিলিত গ্রেডশীড রেজাল্ট

ফাজিল অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ, ৩য় বর্ষ, ৪র্থ বর্ষের রেজাল্ট একত্রে দেখানো হল ফাজিল অনার্স একাডেমিক/সম্মিলিত গ্রেডশীড রেজাল্ট। এটাকে ফাজিল অনার্স ফাইনাল রেজাল্ট ও বলে। সাধারনত যে সমস্ত ছাত্র/ছাত্রীরা ফাজিল অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষায় উত্তীর্ন হয়ে ফাজিল অনার্স কোর্স সম্পন্ন করেছে, তারাই তাদের সকল বর্ষের রেজাল্ট একত্রে দেখতে চান। এছাড়াও ফাজিল অনার্স ১ম ও ২য় বর্ষ মিলে কি ফলাফল আসলো কিংবা ফাজিল অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষ মিলে কি ফলাফল আসলো তাও অনেকে জানতে চাইতে পারেন। তো আপনি যদি ফাজিল অনার্স একাডেমিক/সম্মিলিত গ্রেডশীড রেজাল্ট দেখতে চান, সেক্ষেত্রে রেগুলার ফাজিল অনার্স রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে আপনাকে অপেক্ষা করতে হবে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কতৃক আলাদা নোটিশের মাধ্যমে Fazil Honours Academic/Combined Grade sheet Result প্রকাশিত করা হবে।

  • ফাজিল অনার্স একাডেমিক/সম্মিলিত গ্রেডশীড রেজাল্ট জানতে “এই লিংকে ক্লিক করুন”
  • Class অপশন থেকে Fazil Honours নির্বাচন করুন।
  • Session Year থেকে আপনার সেশন ইয়ার নির্বাচন করুন, এটি আপনার রেজিষ্ট্রেশন/এডমিট কার্ডে খুজে পাবেন।
  • Registration No এর বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বর সঠিকভাবে লিখুন।
  • 10 + 1 = ? এরকম একটি চ্যালেঞ্জ কোড দেখতে পাবেন, এখানে দুটি সংখ্যার যোগফল নিচের Captcha বক্সে বসিয়ে দিন।
  • সবশেষে নিচের ডান কোনে থাকা Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন।

ফাজিল অনার্স রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ ২০২২

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে চার বছর মেয়াদী ফাজিল অনার্স কোর্স অংশগ্রহন করে যারা ফাজিল অনার্স প্রথম বর্ষ, ফাজিল অনার্স দ্বিতীয় বর্ষ, ফাজিল অনার্স তৃতীয় বর্ষ, ফাজিল অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষায় অংশগ্রহন করেছেন, তারাই ফাজিল অনার্স ফলাফল প্রকাশিত হওয়ার পরে ফাজিল অনার্স রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ ২০২২ এর আবেদন করতে পারবেন। যে সমস্ত ছাত্র/ছাত্রীরা রেজাল্ট খারাপ করেছেন, যাদের আশানূরূপ ফলাফল আসেনি, কিংবা ফলাফল ভূল প্রকাশিত হয়েছে মনে হলে আপনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটের মাধ্যমে নিমোক্ত নিয়মে ফাজিল অনার্স রেজাল্ট পূনঃমূল্যায়ন/পূনঃনিরীক্ষন/সংশোধন/বোর্ড চ্যালেঞ্জ ২০২২ এর জন্য আবেদন করতে পারবেন।

ফাজিল অনার্স রেজাল্ট প্রকাশিত হওয়ার পর থেকে পরবর্তী ৩০ দিনের মাঝে নিমোক্ত নিয়মে ফি জমাদানের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। উত্তরপত্র পূনঃনিরীক্ষনের জন্য প্রতি পত্র তথা প্রতি বিষয় কোডের জন্য ৫০০/- টাকা হারে নিম্নলিখিত নিয়মাবলী অনুসরণ করে “অগ্রনী ব্যাংক লিঃ” এর যে কোন শাখায় জমা দিবেন।

  • প্রথমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের এই সাইটে “www.iau.edu.bd/এই লিংকে ক্লিক করে” প্রবেশ করতে হবে।
  • তারপর নতুন পেজের প্রথমে Exam Name থেকে Fazil Honours 1st Year Re-scrutiny Fee অথবা Fazil Honours 2nd Year Re-scrutiny Fee অথবা Fazil Honours 3rd Year Re-scrutiny Fee অথবা Fazil Honours 4th Year Re-scrutiny Fee নির্বাচন করতে হবে।
  • তারপরে Registration Number এর বক্সে আপনার ফাজিল অনার্সের রেজিষ্ট্রেশন নম্বরটি সঠিকভাবে লিখুন এবং নিচের Search বাটনে ক্লিক করুন।
  • তারপরে Full Name এর বক্সে আপনার নামটি অটো চলে আসবে, দেখুন আপনার নামটি সঠিক কিনা। তারপর Contact Number এর ফাকা ঘরে আপনার নিজের মোবাইল নম্বর লিখুন।
  • তারপর Paper Code থেকে আপনি যেই যেই বিষয়ে আবেদন করতে চান সেই বিষয়ের কোড নম্বরের পাশে টিক দিয়ে দিন। তারপর Payment Amount অটোমেটিক আবেদন ফি এর পরিমান দেখতে পাবেন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। তারপর Download Statement অপশনটি দেখতে পাবেন, সেখানে ক্লিক করে আপনার আবেদন ফাইলটি ডাউনলোড করে সংরক্ষন করুন।
  • তারপর Payslip Download করে নিকটস্থ “অগ্রনী ব্যাংক লিঃ” এর যে কোন শাখায় Online System এর মাধ্যমে টাকা জমা দেয়া যাবে।
  • জমাকৃত অনলাইন ব্যাংকিংয়ের ডিপোজিত স্লিপ জমাদানের পরবর্তী ০৭ (সাত) কর্ম দিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর সরাসরি / ডাকযোগে / কুরিয়ার সার্ভিসের মাধ্যমে জমা দিতে হবে।

সোর্সঃ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ⟶ ফাজিল অনার্স রেজাল্ট ২০২২
ফাজিল অনার্স ১ম বর্ষ রেজাল্ট দেখতে ⟶ এখানে ক্লিক করুন
ফাজিল অনার্স ২য় বর্ষ রেজাল্ট দেখতে ⟶ এখানে ক্লিক করুন
ফাজিল অনার্স ৩য় বর্ষ রেজাল্ট দেখতে ⟶ এখানে ক্লিক করুন
ফাজিল অনার্স ৪র্থ বর্ষ রেজাল্ট দেখতে ⟶ এখানে ক্লিক করুন

সম্মানিত ভিজিটরস, আমরা যথাযথ চেষ্টা করেছি, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল অনার্স রেজাল্ট সম্পর্কিত সকল তথ্য বিস্তারিতসহ তুলে ধরার। যেন আপনি খুব সহজেই কোন রকম ঝামেলাহীনভাবে নিজেই নিজের ফাজিল অনার্স রেজাল্ট মার্কশিট/গ্রেডশীট সহ দেখতে ও ডাউনলোড করে নিতে পারেন। এর পরেও যদি আপনি ফাজিল অনার্স ফলাফল দেখতে কোন অসুবিধায় পড়েন তাহলে নিচের কমেন্ট বক্সে আমাদের জানান। অথবা আপনার রেজিষ্ট্রেশন নম্বর, পরীক্ষার সাল এবং আপনি কোন বর্ষের রেজাল্ট জানতে চান তা লিখে কমেন করুন। আমরা রিপ্লাই কমেন্টে আপনার ফলাফল জানিয়ে দেয়ার চেষ্টা করবো, ইনশাআল্লাহ। এই পোস্ট টি শেয়ার করে ছড়িয়ে দিন, যেন অন্যেরাও উপকৃত হতে পারে। এতক্ষন কষ্ট করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *