” দিনাজপুর শিক্ষাবোর্ড – এইচ এস সি রেজাল্ট 2019 “

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুর এর অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট জানার সকল পদ্ধতি বিস্তারিত সহকারে তুলে ধরা হল…….


Mobile Phone থেকে SMS এর মাধ্যমে জানতে পারবেন ( HSC Result 2019 ) এইচ এস সি রেজাল্ট 2019 ⠅ আপনার মুঠোফোন থেকে Dinajpur Education Board এর এইচ এস সি রেজাল্ট 2019 ফুল মার্কশিট সহকারে খুব সহজেই জানতে…..

Dinajpur Board HSC Result 2019 দিনাজপুর বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯


অনলাইন থেকে Roll এবং Reg: Number দিয়ে জানতে পারবেন দিনাজপুর শিক্ষাবোর্ডের ( HSC Result 2019 ) এইচ এস সি রেজাল্ট ২০১৯ মার্কশিট সহ ⠅ Online থেকে আপনার এইচ এস সি পরীক্ষার রোল এবং রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে খুব সহজেই দিনাজপুর শিক্ষাবোর্ডের এইচ এস সি ফলাফল ফুল মার্কশিট সহকারে ডাউনলোড করতে নিচের বক্সে ক্লিক করে পরবর্তী পেজে সব কিছু ঠিকঠাকমত পূরন করে সাবমিট করুন………

Dinajpur Board HSC Result 2019 দিনাজপুর বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯


অনলাইন থেকে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে জানতে পারবেন দিনাজপুর শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট 2019 ( HSC Result 2019 ) ⠅ Eiin Number দিয়ে ফলাফল জানার সবচেয়ে বড় সুবিধা হল একসাথে একটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্র – ছাত্রীর এইচ এস সি ফলাফল 2019 একটি পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবেন।
আপনি নিচের ফটোতে ক্লিক করে পরবর্তী পেজে আপনার শিক্ষাবোর্ড সিলেক্ট করুন এবং Eiin Number প্রবেশ করিয়ে সাবমিট করুন……..

Dinajpur Board HSC Result 2019 দিনাজপুর বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯


এছাড়া আপনি বাংলাদেশের সকল শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) এবং সমমান আলিম রেজাল্ট ২০১৯ ( Alim Result 2019 ) জানতে নিচ থেকে আপনার শিক্ষা বোর্ড সিলেক্ট করুন….….
➜ঢাকা শিক্ষাবোর্ড ।। চট্টগ্রাম শিক্ষাবোর্ড ।। সিলেট শিক্ষাবোর্ড ।। কুমিল্লা শিক্ষাবোর্ড ।। রাজশাহী শিক্ষাবোর্ড ।। যশোর শিক্ষাবোর্ড ।। বরিশাল শিক্ষা বোর্ড ।। দিনাজপুর শিক্ষা বোর্ড ।। টেকনিক্যাল শিক্ষা বোর্ড ।। মাদ্রাসা শিক্ষা বোর্ড”



দিনাজপুর বোর্ডঃ
ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর (এখানে বিএসইএস হিসাবে উল্লিখিত) ২006 সালে এটির কার্যক্রম শুরু করে। এটি একটি শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবস্থাপনা পরিচালনার ক্ষেত্রে স্বায়ত্তশাসিত ও স্ব-নিয়ন্ত্রক সংস্থা। দেশে গুণগত ও পরিমাণগত উভয় শিক্ষার জন্য ক্রমবর্ধমান চাহিদার বিবেচনা করে, বিএসইএস এটি শিক্ষামূলক ব্যবস্থার ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের কেন্দ্র হিসেবে উন্নয়নের চেষ্টা করছে।
বোর্ডের অধ্যাদেশ অনুযায়ী, পূর্ব পাকিস্তান আন্তঃমন্ত্রণালয় ও মাধ্যমিক শিক্ষা অধ্যাদেশ, 1961 (পূর্ব পাকিস্তানের অর্ডিন্যান্স নং 3 য় 1 9 61) এবং এর বিভাগ 3 এ (1), এটি প্রতিষ্ঠান, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ ও উন্নয়ন জন্য দায়ী ইন্টারমিডিয়েট, সেকেন্ডারি ও জুনিয়র লেভেল পাবলিক পরীক্ষা এবং রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগরের শিক্ষা প্রতিষ্ঠান।