এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) যশোর শিক্ষাবোর্ড

” যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের 2019 সালের এইচ এস সি রেজাল্ট জানতে পারবেন এসএমএস এর মাধ্যমে এবং অনলাইন থেকে।

মোবাইল ফোন থেকে SMS এর মাধ্যমে এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) ফুল মার্কশিট সহ জানবেন যেভাবেঃ যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের এইচ এস সি পরীক্ষার ফলাফল খুব সহজেই জানতে পারবেন আপনার মোবাইল ফোন থেকে ছোট্ট একটি SMS পাঠিয়ে।
যশোর শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ মোবাইল ফোন থেকে SMS এর মাধ্যমে জানতে……..

Jessore Board HSC Result 2019 যশোর বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯

অনলাইন থেকে রোল এবং রেজিষ্ট্রষন নম্বর দিয় যশোর শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট 2019 ( HSC Exam Result 2019 BD ) ফুল মার্কশিট সহ জানবেন যেভাবেঃ Online থেকে খুব সহজেই আপনার এইচ এস সি পরীক্ষার Roll এবং Reg: Number দিয়ে Download করে নিতে পারবেন আপনার এইচ এস সি রেজাল্ট 2019 ফুল মার্কশিট সহকারে।
এজন্য প্রথমে আপনাকে নিচের বক্সে ক্লিক করতে হবে এবং পরবর্তী পেজের রেজাল্ট বক্সে আপনার এইচ এস সি পরীক্ষার রোল এবং রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে সাবমিট করতে হবে…………

Jessore Board HSC Result 2019 যশোর বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯

এছাড়াও আপনি অনলাইন থেকে শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে যশোর শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট 2019 ( HSC Result 2019 ) জানতে পারবেনঃ এটি খুব সহজ পদ্ধতি এবং এ পদ্ধতির সবচেয়ে বড় সুবিধা হল আপনি একবারে একটি প্রতিষ্ঠানের ২০১৯ সালের এইচ এস সি পরীক্ষায় অংশগ্রহনকারী সকল ছাত্র – ছাত্রীর এইচ এস সি রেজাল্ট 2019 একসাথে একটি পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবেন।
শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে যশোর শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট 2019 জানতে নিচের বক্সে ক্লিক করে পরবর্তী পেজে বোর্ড সিলেক্ট করে Eiin Number প্রবেশ করিয়ে সাবমিট করুন……..
( বিঃ দ্রঃ Eiin Number টি নিজ প্রতিষ্ঠান থেকে জেনে নিতে হবে )

Jessore Board HSC Result 2019 যশোর বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯

বাংলাদেশের সকল বোর্ডের ২০১৯ সালের এইচ এস সি রেজাল্ট জানতে নিচের লিষ্ট থেকে আপনার কাঙ্খিত বোর্ড টি সিলেক্ট করুন………..
➜ঢাকা শিক্ষাবোর্ড ।। চট্টগ্রাম শিক্ষাবোর্ড ।। সিলেট শিক্ষাবোর্ড ।। কুমিল্লা শিক্ষাবোর্ড ।। রাজশাহী শিক্ষাবোর্ড ।। যশোর শিক্ষাবোর্ড ।। বরিশাল শিক্ষা বোর্ড ।। দিনাজপুর শিক্ষা বোর্ড ।। টেকনিক্যাল শিক্ষা বোর্ড ।। মাদ্রাসা শিক্ষা বোর্ড”

যশোর শিক্ষাবোর্ডঃ
যশোর শিক্ষা বোর্ডে স্বাগতম
ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিকের প্রতিষ্ঠান, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ ও উন্নয়নের জন্য 1 9 63 সালে খুলনা বিভাগের ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক শিক্ষা বোর্ড (বিএসইসি), বাংলাদেশ 1 9 63 সালে একটি অধ্যাদেশ (পূর্ব পাকিস্তান অর্ডিন্যান্স নং ২3-এর 1 9 61) দ্বারা প্রতিষ্ঠিত হয়। স্তরের পাবলিক পরীক্ষা এবং শিক্ষা প্রতিষ্ঠান। তবে অধ্যাদেশ 196২ সালে সংশোধন (196২ সালের 13 ই জুলাই) এবং 1977 সালে (1977 সালের 13 ই জুলাই) সংশোধন করা হয়েছিল।
ড। আব্দুল হক বিসিইএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান (9.10.1963 থেকে 04.1২.1965), যশোর।
অধ্যাপক মো। আব্দুল আলীম বর্তমানে বর্তমান চেয়ারম্যান (03 নভেম্বর ২013) এবং যশোরের বাইসে ইতিহাসে 31 তম সভাপতি।
যশোর 1963 সালে যাত্রা শুরু করে, তখন মাত্র চারটি (বৃহত্তর) জেলা ছিল, যথা খুলনা, যশোর, বরিশাল ও কুষ্টিয়া যা মোট মাত্র ২0 টি কলেজ এবং 508 টি স্কুল ছিল। একটি নতুন জেলা পটুয়াখালী 1 9 6 9 সালে বরিশাল জেলার সংখ্যা বাড়িয়ে পাঁচ থেকে আলাদা করা হয়। বাংলাদেশের প্রশাসনিক ব্যবস্থার বিকেন্দ্রীকরণের ফলে 1 9 84 সালের জেলায় জেলাসমূহের সংখ্যা 16 (কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল, পটুয়াখালী, যশোর বোর্ডের অধীনে বরগুনা ও ভোলা)
পরবর্তীকালে বরিশালকে 1993 সালে একটি বিভাগ বানানো হয় এবং পিরোজপুর, ঝালকাঠি, বরিশালের জন্য বার্ষিক বোর্ড প্রতিষ্ঠিত হয়। যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা, খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাট জেলার মধ্যবর্তী স্থানে বিএসইএস, যশোর জেলার অন্তর্গত পটুয়াখালী, বরগুনা ও ভোলা জেলাসমূহ।
বোর্ডের অধীন সংস্থাসমূহের সংখ্যা: এখন স্বীকৃত স্কুলগুলির ২708 নম্বর আর সাময়িকভাবে স্বীকৃত স্কুলগুলির 160 নম্বর এবং বিএসইএস, যশোরের অধীন 5২3 কলেজের সংখ্যা নেই।
শিক্ষার মাধ্যম: যদিও শিক্ষার মাধ্যম সব স্কুল ও কলেজে ঝিনাইদহ ক্যাডেট কলেজ, মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা, আকিজ কলেজিয়েট স্কুল, যশোর ইন্টারন্যাশনাল স্কুল, বি.এফ শাহীন কলেজ, ইসলামাবাদ কলেজিয়েট স্কুল, খুলনা, এবং নৌ অ্যাংকর খুলনা এবং নহর ইংরেজি মাধ্যমিক মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়, মোহাম্মদপুর, মাগুরা বিএসইএস-এর অধীন, যশোর এনসিটিবি পাঠক্রমের ইংরেজি সংস্করণের শিক্ষার্থীদের কাছে শিক্ষা দেয়।