” রাজশাহী শিক্ষাবোর্ড – এইচ এস সি পরীক্ষার রেজাল্ট 2019 ( HSC Result 2019 ) “

ইন্টারমিডিয়েট এন্ড সেকেন্ডারি এডুকেশন বোর্ড রাজশাহী এর অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের এইচ এস সি পরীক্ষার ফলাফল আগামী ১৯ জুলাই ২০১৯ ইং তারিখে প্রকাশিত হবে।
আপনি কোন রকম ঝামেলা ছাড়াই সবার আগে সবচেয়ে দ্রুত  রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচ এস সি পরীক্ষা 2019 এর ফলাফল খুব সহজেই ডাউনলোড করতে পারবেন এখান থেকেই।  আপনি মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে এবং অনলাইন থেকে রাজশাহী শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট 2019 মার্কশিট সহকারে জানতে পারবেন।

Mobile Phone থেকে SMS এর মাধ্যমে রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) জানবেন যেভাবে ⠅ দ্রুত ফলাফল জানার সবচেয়ে কার্যকরি উপায় হল SMS এর মাধ্যমে ফলাফল জানা। আপনি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই মোবইল ফোন থেকে SMS এর মাধ্যমে রাজশাহী শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ ফুল মার্কশিট সহকারে জানতে……..

Rajshahi Board HSC Result 2019 রাজশাহী বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯

শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে রোল এবং রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) জানবেন যেভাবে ⠅ আধুনিক যুগের চাহিদা অনুযায়ী সর্বোত্তম কার্যকরী উপায় হল Online/Internet থেকে ফলাফল সংগ্রহ করা। এতে করে আপনি Rajshahi Education Board এর HSC Result 2019 Full Marksheets সহকারে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। আপনি নিচের বক্সে ক্লিক করে পরবর্তী পেজে আপনার HSC Roll এবং Reg: Number সহ সবকিছু ঠিকঠাকমত পূরন কর সাবমিট করুন……………

Rajshahi Board HSC Result 2019 রাজশাহী বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে রাজশাহী বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) জানবেন যেভাবে ⠅ আপনি নিচের বক্সে ক্লিক করে পরবর্তী পেজে আপনার কাঙ্খিত শিক্ষাবোর্ড সিলেক্ট করুন এবং  Eiin Number ঘরে আপনি যেই প্রতিষ্ঠানের এইচ এস সি রেজাল্ট জানতে চান সেই শিক্ষা প্রতিষ্ঠানের  Eiin Number প্রবেশ করিয়ে সাবমিট করুন……..

Rajshahi Board HSC Result 2019 রাজশাহী বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০১৯

বাংলাদেশের সকল শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০১৯ ( HSC Result 2019 ) এবং আলিম রেজাল্ট ২০১৯ জানতে, নিচের লিষ্ট থেকে আপনার কাঙ্খিত শিক্ষাবোর্ডটি সিলেক্ট করুন………...
➜ঢাকা শিক্ষাবোর্ড ।। চট্টগ্রাম শিক্ষাবোর্ড ।। সিলেট শিক্ষাবোর্ড ।। কুমিল্লা শিক্ষাবোর্ড ।। রাজশাহী শিক্ষাবোর্ড ।। যশোর শিক্ষাবোর্ড ।। বরিশাল শিক্ষা বোর্ড ।। দিনাজপুর শিক্ষা বোর্ড ।। টেকনিক্যাল শিক্ষা বোর্ড ।। মাদ্রাসা শিক্ষা বোর্ড”

রাজশাহী শিক্ষাবোর্ডঃ
ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী 1961 সালে প্রতিষ্ঠিত হয়, যার ফলে ঢাকা শিক্ষা বোর্ডের প্রশাসনিক ও শিক্ষাগত নিয়ন্ত্রণ থেকে উত্তর বাংলাদেশ (পূর্বের পূর্ব পাকিস্তান) এর একটি পৃথক শিক্ষা জোন তৈরির মাধ্যম এবং মধ্যবর্তী স্তরে শিক্ষার 7 ই অক্টোবর, 1958 তারিখে রাষ্ট্রপতির ঘোষণার সাথে সাথে গভর্নর (তথাকথিত পূর্ব পাকিস্তানের) 1961 সালের অধ্যাদেশটি প্রণয়ন ও প্রণীত হয়। XXXIII-1961। এই অধ্যাদেশটি ইন্টারমিডিয়েট এবং সেকেন্ডারি শিক্ষা অধ্যাদেশ 1961 নামে অভিহিত করা হয়।
পূর্ব পাকিস্তান ইন্টারমিডিয়েট এবং সেকেন্ডারি এডুকেশন অর্ডিন্যান্স, 1 9 61 নং ২3 তম এবং 196২ সালের সংশোধনী নং XVI এবং 1977 সালের 13 ই জুলাইয়ের মতে, বোর্ড ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ ও উন্নয়নের জন্য দায়ী। , এসএসসি ও এইচএসসি পরীক্ষায় (পাবলিক এসএলসি এবং এইচএসসি পরীক্ষায়) অধিষ্ঠিত, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের উপর নিয়ন্ত্রণ রাখা এবং একটি সুস্থ একাডেমিক বায়ুমন্ডলে শিক্ষার্থী ও শিক্ষকদের আগ্রহের প্রচার। সরকারের একটি গুরুত্বপূর্ণ সংস্থা হিসাবে বোর্ডের উদ্দেশ্য সরকারী নীতিমালার দৃষ্টিভঙ্গিকে যুক্তিসঙ্গতভাবে একাধিক এবং ব্যাপক এবং নির্ধারিত আওতাধীনে তার বাস্তবায়ন নিশ্চিত করার জন্য।