JSC পরীক্ষার ফলাফল 2020JSC Exam Result 2020: জেডিসিজেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ মার্কশিট সহ দেখুন এখান থেকে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট সম্পূর্ন মার্কশিট / গ্রেডশীট সহ ডাউনলোড করতে পারবেন এখান থেকেই। এছাড়াও আপনি জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ বোর্ড চ্যালেঞ্জ / জেএসসি পরীক্ষার ফলাফল 2020 পূনঃনিরীক্ষের জন্য আবেদনের নিয়মাবলি সহকারে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন এই পোষ্ট থেকে।

জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ কবে দিবে?

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনস্থ দশটি শিক্ষাবোর্ড যথাক্রমেঃ- বরিশাল শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, ঢাকা শিক্ষা বোর্ড, দিনাজপুর শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, রাজশাহী শিক্ষা বোর্ড, সিলেট শিক্ষা বোর্ড, ময়মনসিংহ শিক্ষাবোর্ড। টেকনিক্যাল/ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের জেএসসি এবং জেডিসি পরীক্ষার ফলাফল আগামী ৩১ ই ডিসেম্বর বেলা ১২:০০ টায় প্রকাশিত হবে।

JSC পরীক্ষার ফলাফল 2020 কিভাবে দেখবেন?

স্বাভাবিকভাবেই পরীক্ষার পর থেকে শুরু করে রেজাল্ট প্রকাশিত না হওয়া পর্যন্ত, ছাত্র / ছাত্রীরা নিজের এবং অবিভাবকগন তাদের সন্তানদের ফলাফল নিয়ে খুবই চিন্তিত থাকেন। সবচেয়ে বেশি সমস্যায় পরতে হয় রেজাল্ট প্রকাশিত হওয়ার দিন। কারন, বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এই www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটটি অতিরিক্ত ভিজিটর আর লোডিং এর চাপের কারনে সাইটটি অফ হয়ে যায়। ফলে ছাত্র / ছাত্রী এবং অবিভাবকগন তাদের কাঙ্খিত JSC পরীক্ষার ফলাফল যথাসময়ে না পেয়ে হতাশা আর বিভ্রান্তির মধ্যে পরে যায়। অথচ আমাদের মধ্যে অনেকেরই জানা নাই যে, শিক্ষা বোর্ডের এই www educationboardresults gov bd ওয়েবসাইট টি ছাড়াও আরো অনেকগুলো অফিসিয়াল ওয়েবসাইট আছে, যেখান থেকে আপনি খুব সহজেই JDC JSC পরীক্ষার ফলাফল 2020 সম্পূর্ন মার্কশিট সহকারে খুব সহজেই ডাউনলোড করতে পারবেন

এসএমএস এর মাধ্যমে জেএসসি পরীক্ষার ফলাফল 2020 দেখবেন যেভাবেঃ

মোবাইল থেকে এসএমএস এস মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল / জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ – JSC Exam Result 2020 এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের জেডিসি রেজাল্ট ২০২০ – JDC Result 2020 জানবে কিভাবে তার বিস্তারিত নিচে তুলে ধরা হল।

মোবাইল ফোন থেকে SMS দ্বারা খুব সহজেই আপনার জেএসসি পরীক্ষার ফলাফল 2020 ও জেডিসি রেজাল্ট ২০২০ জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলৈর মেসেজ অপশনে যান…
  • ➜ এবার টাইপ করুন JSC অথবা মাদ্রাসা স্টুডেন্ট হলে লিখুন JDC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার আপনার শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি / জেডিসি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি / জেডিসি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের জে এস সি / জেডিসি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে

সাধারন শিক্ষাবোর্ড → উদাহরন:- JSC DHA 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে। 

মাদ্রাসা শিক্ষাবোর্ড → উদাহরন:- JDC MAD 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

সকল শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর বা শর্টকোড দেখে নিন:

  • Dhaka Education Board → DHA
  • Chittagong Education Board → CHI
  • Comilla Education Board → COM
  • Dinajpur Education Board → DIN
  • Jessore Education Board → JES
  • Rajshahi Education Board → RAJ
  • Sylhet Education Board → SYL
  • Barisal Education Board → BAR
  • Madrasah Education Board → MAD

জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ অনলাইনে দেখবেন যেভাবেঃ

তিনটি সহজ নিয়মে অনলাইন থেকে জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ এবং জেডিসি রেজাল্ট ২০২০ জানতে পারবেন। প্রথমত আপনার জেডিসি জে এস সি পরীক্ষার রোল/রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে Online থেকে মার্কশিট সহ জেডিসি ও জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ দেখতে পারবেন। সরাসরি আওয়ারবিডি ২৪ ডট কম – OurBD24.Com এর ওয়েব সার্ভার ইউজ করে সকল শিক্ষাবোর্ডের জেডিসি ও জে এস সি পরীক্ষার ফলাফল জানতে পারবেন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number Use করে JDC JSC Exam Result 2020 PDF File Download করে দেখতে পারবেন। এছাড়াও প্রত্যেক শিক্ষাবোর্ডের নিজ নিজ ওয়েবসাইটের মাধ্যমেও আপনার কাঙ্খিত JDC JSC পরীক্ষার ফলাফল 2020 দেখতে পারবেন। সকল শিক্ষাবোর্ডের ওয়েবসাইট লিষ্ট বিস্তারিত তথ্যসহ নিচে তুলে ধরা হয়েছে।

রোল/রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে Online থেকে মার্কশিট সহ জেডিসি ও জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ দেখার নিয়মঃ

  • →প্রথমে “এই লিংকে ক্লিক করুন” অথবা নিচের রেজাল্ট বক্সে ক্লিক করুন। নতুন ট্যাব নিয়ে পরবর্তী পেজে রেজাল্ট ফরমটি সম্পূর্নভাবে ওপেন হবে।
  • →তারপর সেখানে “Examination” অপশনের সামনে থাকা “Select One” থেকে “JSC/JDC”  সিলেক্ট করুন…
  • →তারপর Year অপশনের সামনে থাকা “Select One” থেকে আপনার পরীক্ষার সাল 2020 সিলেক্ট করুন…
  • →তারপর Board অপশনের সামনে থাকা “Select One” থেকে আপনার শিক্ষা বোর্ড সিলেক্ট করুন…
  • →তারপর Roll অপশনের সামনে থাকা খালি বক্সে আপনার জে এস সি পরীক্ষার অথবা জেডিসি পরীক্ষার রোল নাম্বার টি লিখুন
  • →তারপর Reg: Number অপশনের সামনে থাকা খালি বক্সে আপনার জে এস সি পরীক্ষার অথবা জেডিসি পরীক্ষার এর রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • →তারপর 6+2= এরকম একটি অপশন দেখতে পাবেন, আপনি সেখানের ফাকা বক্সে উক্ত সংখ্যার যোগ ফলটি বসিয়ে দিন।
  • →সর্বশেষ নিচের ডান কোনের Submit বাটনে ক্লিক করে সাবমিট করুন এবং কিছুক্ষন ওয়েট করে আপনার কাঙ্খিত ফলাফল দেখুন প্রয়োজনে সেভ অথবা প্রিন্ট করুন।
JSC পরীক্ষার ফলাফল - জেডিসি ও জেএসসি পরীক্ষার ফলাফল

Eiin Number দিয়ে অনলাইন থেকে jsc পরীক্ষার ফলাফল 2020 দেখবেন যেভাবেঃ

অনলাইন থেকে ২০২০ সালের জে এস সি ফলাফল এবং জেডিসি পরীক্ষার ফলাফল জানার অন্যতম বিকল্প উপায় হল ‘শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে অনলাইন থেকে রেজাল্ট সংগ্রহ করা….
শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে অনলাইন থেকে রেজাল্ট সংগ্রহ করার একটি বড় সুবিধা হল, এই পদ্ধতিতে আপনি একটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর jdc jsc পরীক্ষার ফলাফল 2020 একসাথে ডাউনলোড করে নিতে পারবেন।

এতে করে আপনি একজন একজন করে রেজাল্ট দেখার জন্য দীর্ঘ সময় ধরে অনলাইনে থাকার ঝামেলা থেকে মুক্তি পাবেন। অনলাইন থেকে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে jsc পরীক্ষার ফলাফল 2020 এবং জেডিসি পরীক্ষার রেজাল্ট জানার জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ডের বড় দুটি ওয়েবসাই থেকে ফলাফল সংগ্রহের পদ্ধতির লিংক নিচে দেয়া হল। আপনি সেখানে ক্লিক করে পরবর্তী নিয়ম অনুসারে আপনার কাঙ্খিত ফলাফল সংগ্রহ করুন……

Eiin Number দিয়ে অনলাইন থেকে jsc পরীক্ষার ফলাফল 2020 দেখবেন যেভাবে

jsc পরীক্ষার ফলাফল 2020 মার্কশিট সহকারে ডাউনলোডের বিকল্প ওয়েব সাইট লিষ্টঃ

jsc পরীক্ষার ফলাফল প্রকাশের দিন যদি এখান থেকে রেজাল্ট দেখতে কোন সমস্যা হয়, তাহলে আপনি মধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিকল্প সাইট সমূহ থেকে ২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট ও সমমান জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। JSC রেজাল্ট 2020 এবং JDC রেজাল্ট 2020 দেখার সকল সার্ভার লিংক এবং প্রত্যেক শিক্ষাবোর্ডের বিস্তারিত তথ্যসমূহ নিচে তুলে ধরা হল। যাতে করে আপনি খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত এবং নিশ্চিতভাবে কোন ঝামেলা ছাড়াই jdc jsc পরীক্ষার ফলাফল 2020 ডাউনলোড করে নিতে পারেন।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা বোর্ড ই তাদের নিজস্ব ওয়েবসাইটে জে এস সি রেজাল্ট প্রকাশ করে থাকে। আপনি আপনার শিক্ষাবোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকে খুব সহজেই ২০২০ সালের জেডিসি জে এস সি রেজাল্ট এবং ফুল মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন। নিচের তালিকা থেকে আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন এবং পরবর্তী নিয়ম অনুসারে ফলাফল সংগ্রহ করুন………

এই পোষ্টগুলো দেখুনঃ

বরিশাল শিক্ষা বোর্ড – JSC পরীক্ষার ফলাফল 2020 / জেএসসি রেজাল্ট 2020

SMS System: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর JSC পরীক্ষার ফলাফল 2020 / জেএসসি রেজাল্ট 2020 আপনি আপনার মোবাইল ফোন থেকে একটি SMS পাঠিয়েই জানতে পারবেন। ফলাফল দ্রুত এবং সহজে পাওয়ার ক্ষেত্রে এটিই সবচেয়ে সেরা পদ্ধতি। SMS এর মাধ্যমে জেএসসি ফলাফল ২০২০ জানতে….

  • ➜ প্রথমে আপনার মোবাইলৈর মেসেজ অপশনে যান…
  • ➜ এবার টাইপ করুন JSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন BAR এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের JSC পরীক্ষার ফলাফল এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JSC BAR 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: প্রতি বছরই বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীন অনুষ্ঠিত JSC পরীক্ষার ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহে প্রকাশের পাশাপাশি বরিশাল শিক্ষা বোর্ড ও তাদের নিজস্ব ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করে থাকে। আপনি যদি বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে থাকা কোন শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর ২০২০ সালের JSC পরীক্ষার ফলাফল জানতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন। নিজ শিক্ষাবোর্ডের  ওয়েব সাইট থেকে ফলাফল সংগ্রহ করার সবচেয়ে বড় সুবিধা হল, এখানে অতিরিক্ত লোডিং / ভিজিটরের চাপ না থাকার কারনে আপনি খুব সহজেই JSC পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে পারবেন…………

চট্টগ্রাম শিক্ষা বোর্ড – জে এস সি রেজাল্ট 2020 / জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০

SMS System: সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের জে এস সি রেজাল্ট 2020 / জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন JSC …
  • ➜ তারপর একটি স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর CHI লিখুন…
  • ➜ তারপর আপানার জে এস সি পরীক্ষার রোল নম্বর লিখুন ইংরেজী অক্ষরে…
  • ➜ তারপর আবার একটি স্পেস দিয়ে আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন
  • ➜ এবং সর্বশেষ এতক্ষনে লিখিত মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- JSC CHI 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Online System: চট্টগ্রাম শিক্ষা বোর্ড ও তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রতি বছর জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করে থাকে। আপনি যদি চট্টগ্রাম বোর্ডের অধীনে জে এস সি পরীক্ষা দিয়ে থাকেন অথবা কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ছাত্র / ছাত্রীর ২০২০ সালের জেএসসি পরীক্ষার ফলাফল জানতে চান তাহলে খুব সহজেই আপনি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ও য়েব সাইট থেকে আপনার কাঙ্খিত ফলাফল ডাউনলোড করতে পারবেন। কারন, এক শিক্ষা বোর্ডের স্টুডেন্ট অন্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করেনা, যার ফলে অতিরিক্ত লোডিং চাপ ও নেই।
আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ২০২০ সালের জেএসসি পরীক্ষার ফলাফল চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেই ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন……….

কুমিল্লা শিক্ষা বোর্ড – জেএসসি রেজাল্ট ২০২০ / JSC পরীক্ষার ফলাফল 2020

SMS System: সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের JSC Result 2020 – Junior School Certificate Exam Result 2020 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান……
  • ➜ এবার টাইপ করুন JSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন COM এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের জেএসসি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JSC COM 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত 2020 সালের JSC পরীক্ষার ফলাফল ‘বাংলাদেশ শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইট সমূহের পাশাপাশি’ কুমিল্লা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে ও পাবলিশ করা হবে। কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর জে এস সি ফলাফল খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে JSC পরীক্ষার ফলাফল 2020 সংগ্রহ করুন……

ঢাকা শিক্ষা বোর্ড – জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ / জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০

SMS System: সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান
  • ➜ এবার টাইপ করুন JSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন DHA এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের জে এস সি পরীক্ষার ফলাফল এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JSC DHA 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Online System: ঢাকা শিক্ষাবোর্ড প্রতি বছর ই তাদের অধীনস্থ সকল স্কুল / মাধ্যমিক বিদ্যালের সকল স্টুডেন্টদের জে এস সি ফলাফল নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকে। আপনি আপনার ঢাকা শিক্ষাবোর্ড এর কাঙ্খিত জে এস সি ফলাফল বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ওয়েবসাইটের পাশাপাশি ঢাকা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেও ডাউনলোড করতে পারবেন।
ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে রেজাল্ট সংগ্রহ করুন……

দিনাজপুর শিক্ষা বোর্ড – জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ / JSC পরীক্ষার ফলাফল 2020

SMS System: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ২০২০ সালের জে এস সি পরীক্ষার ফলাফল আপনি আপনার মোবাইল ফোন থেকে একটি SMS পাঠিয়েই জানতে পারবেন। ফলাফল দ্রুত এবং সহজে পাওয়ার ক্ষেত্রে এটিই সবচেয়ে সেরা পদ্ধতি। SMS এর মাধ্যমে JSC পরীক্ষার ফলাফল 2020 জানতে….

  • ➜ প্রথমে আপনার মোবাইলৈর মেসেজ অপশনে যান…
  • ➜ এবার টাইপ করুন JSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন DIN এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের জে এস সি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JSC DIN 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: প্রতি বছরই দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহে প্রকাশের পাশাপাশি Dinajpur Education Board ও তাদের নিজস্ব ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করে থাকে। আপনি যদি Dinajpur Education Board এর অধীনে থাকা কোন শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর ২০২০ সালের JSC Exam Result জানতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন। নিজ শিক্ষাবোর্ডের  ওয়েব সাইট থেকে রেজাল্ট সংগ্রহ করার সবচেয়ে বড় সুবিধা হল, এখানে অতিরিক্ত লোডিং / ভিজিটরের চাপ না থাকার কারনে আপনি খুব সহজেই JSC পরীক্ষার ফলাফল 2020 ডাউনলোড করতে পারবেন…………

যশোর শিক্ষা বোর্ড – জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ / জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০

SMS System: তাৎক্ষনিক রেজাল্ট এবং মার্কশিট পাওয়ার সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল Mobile Phone থেকে 16222 এই নম্বরে SMS পাঠিয়ে রেজাল্ট এবং মার্কশিট পাওয়া। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা পাওয়া যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর JSC Result 2020 – Junior School Certificate Exam Result 2020 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন JSC
  • ➜ স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর JES লিখুন..
  • ➜ স্পেস আপানার জে এস সি পরীক্ষার রোল নম্বর লিখুন…
  • ➜ আবার স্পেস দিয়ে আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন…
  • ➜ এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- JSC JES 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর ও তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রতি বছর JSC Exam Result প্রকাশ করে থাকে। আপনি যদি Jessore Education Board এর অধীনে জে এস সি পরীক্ষা দিয়ে থাকেন অথবা কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ছাত্র / ছাত্রীর JSC Exam Result 2020 জানতে চান তাহলে খুব সহজেই আপনি যশোর শিক্ষা বোর্ডের ওয়েব সাইট থেকে আপনার কাঙ্খিত জেএসসি পরীক্ষার ফলাফল ২০২০ Download করতে পারবেন। কারন, এক শিক্ষা বোর্ডের স্টুডেন্ট অন্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করেনা, যার ফলে অতিরিক্ত লোডিং এর চাপ ও নেই। আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই Jessore Education Board এর ২০২০ সালের JSC Result যশোর শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেই ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন……….

রাজশাহী শিক্ষা বোর্ড – জে এস সি রেজাল্ট 2020 / JSC পরীক্ষার ফলাফল 2020

SMS System: তাৎক্ষনিক রেজাল্ট এবং মার্কশিট পাওয়ার সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট এবং মার্কশিট পাওয়া। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা পাওয়া যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী এর JSC পরীক্ষার ফলাফল 2020 – Junior Certificate Exam Result 2020 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান
  • ➜ এবার টাইপ করুন JSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন RAJ এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের JSC পরীক্ষার ফলাফল 2020 এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JSC RAJ 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত 2020 সালের JSC পরীক্ষার ফলাফল ‘বাংলাদেশ শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইট সমূহের পাশাপাশি’ Rajshahi Board নিজস্ব ওয়েবসাইটে ও পাবলিশ করা হবে। Rajshahi Education Board এর অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর JSC Result 2020 খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত Online থেকে Download করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে JSC পরীক্ষার ফলাফল 2020 সংগ্রহ করুন……

সিলেট শিক্ষা বোর্ড – জেএসসি পরীক্ষার ফলাফল 2020 / জেএসসি ফলাফল ২০২০

SMS System: তাৎক্ষনিক রেজাল্ট এবং মার্কশিট পাওয়ার সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল Mobile Phone থেকে 16222 এই নম্বরে SMS পাঠিয়ে রেজাল্ট এবং মার্কশিট পাওয়া। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা পাওয়া যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট এর জেএসসি পরীক্ষার ফলাফল 2020 – Junior School Certificate Exam Result 2020 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

  • ➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান
  • ➜ এবার টাইপ করুন JSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন SYL এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জে এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জে এস সি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের জেএসসি পরীক্ষার ফলাফল এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JSC SYL 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: সিলেট শিক্ষাবোর্ড প্রতি বছর ই তাদের অধীনস্থ সকল স্কুল / মাধ্যমিক বিদ্যালের সকল স্টুডেন্টদের জেএসসি পরীক্ষার ফলাফল 2020 নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকে। আপনি আপনার Sylhet Education Board এর কাঙ্খিত JSC Exam Result 2020 বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ওয়েবসাইটের পাশাপাশি Sylhet Board নিজস্ব ওয়েবসাইট থেকেও ডাউনলোড করতে পারবেন। Sylhet Education Board এর অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর জেএসসি পরীক্ষার ফলাফল 2020 খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে রেজাল্ট সংগ্রহ করুন……

বাংলাদেশ মাদ্রসা শিক্ষা বোর্ড – জেডিসি রেজাল্ট ২০২০ – JDC Result 2020

SMS System: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ২০২০ সালের জেডিসি রেজাল্ট আপনি আপনার মোবাইল ফোন থেকে একটি SMS পাঠিয়েই জানতে পারবেন। ফলাফল দ্রুত এবং সহজে পাওয়ার ক্ষেত্রে এটিই সবচেয়ে সেরা পদ্ধতি। SMS এর মাধ্যমে JDC Result 2020 জানতে….

  • ➜ প্রথমে আপনার মোবাইলৈর মেসেজ অপশনে যান…
  • ➜ এবার টাইপ করুন JDC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • ➜ তারপর আবার লিখুন MAD এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • ➜ তারপর আপনার জেডিসি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন…
  • ➜ তারপর আপনার জেডিসি পরীক্ষার সাল 2020 লিখুন……..
  • ➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে……
  • ➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২০ সালের জেডিসি পরীক্ষার রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- JDC MAD 312532 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Online System: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের জেডিসি পরীক্ষার ফলাফল ‘বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহের পাশাপাশি “মাদ্রাসা বোর্ডের এই ওয়েবসাইট www.ebmeb.gov.bd থেকে ও জানতে পারবেন। এতে করে আপনার সময়, শ্রম সবই বাঁচবে। আপনি খুব সহজেই Madrasah Education Board এর JDC Exam Result 2020 ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে আপনার ফলাফল সংগ্রহ করুন……………..

JSC পরীক্ষার ফলাফল 2020 বোর্ড চ্যালেঞ্জ

জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় যাদের ফলাফল খারাপ হয়েছে / আশানূরূপ ফলাফল আসে নি / বোর্ড কর্তৃক ভুল ফলাফল প্রকাশিত হয়েছে মনে হলে, আপনার ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করতে পারবেন। স্বাভাবিক ভাবে JSC পরীক্ষার ফলাফল 2020 প্রকাশিত হওয়ার পরের দিন থেকে পরবর্তী এক সপ্তাহের মধ্যে JSC পরীক্ষার ফলাফল 2020 বোর্ড চ্যালেঞ্জ / JSC পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষন / JSC পরীক্ষার ফলাফল পুনঃমূল্যায়নের জন্য আবেদন করতে হবে।

JSC রেজাল্ট 2020 ও JDC রেজাল্ট 2020 গ্রেডিং পদ্ধতি:

প্রতি বিষয়ে যদি গড়ে 80-100 পান তাহলে আপনার পয়েন্ট হবে 5.00 গ্রেড হবে → A + এ প্লাস

প্রতি বিষয়ে যদি গড়ে 70-79 পান তাহলে আপনার পয়েন্ট হবে 4.00 গ্রেড হবে → A এ গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 60-69 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.50 গ্রেড হবে → A – এ মাইনাস

প্রতি বিষয়ে যদি গড়ে 50-59 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.00 গ্রেড হবে → B গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 40-49 পান তাহলে আপনার পয়েন্ট হবে 2.00 গ্রেড হবে → C গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 33-39 পান তাহলে আপনার পয়েন্ট হবে 1.00 গ্রেড হবে → D গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 0-32 পান তাহলে আপনার পয়েন্ট হবে 0.00 গ্রেড হবে → F গ্রেড

========================

“অনলাইন থেকে ফলাফল ডাউনলোড করার সকল সহজ উপায় বিস্তারিত সহকারে উপস্থাপ করেছি ,আলহামদুলিল্লাহ। এর পরেও যদি কোন সমস্যায় পড়েন তাহলে কমেন্টস করে জানান অথবা ফেসবুকে যোগাযোগ করুন। আর যদি মনে করেনপোষ্ট টি পড়ে অন্যেরাও উপকৃত হবে তাহলে দয়া করে শেয়ার করুন’ OurBD24.com এর সাথে থাকার জন্য ধন্যবাদ।।

All Content Source:

জে এস সি জেডিসি রেজাল্ট ২০২০ | JSC JDC RESULT 2020

বাংলাদেশ শিক্ষাবোর্ডের অধীনস্থ সাধারন শিক্ষাবোর্ডের ( JSC Result 2020জে এস সি রেজাল্ট ২০২০ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের জেডিসি রেজাল্ট ২০২০ ( JDC Result 2020 ) আগামী ২৪/১২/২০২০ ঈসায়ী তারিখে প্রকাশিত হবে।

ফলাফল প্রকাশের দিন দুপুরের পর থেকে ইন্টারনেটের মাধ্যমে অনলাইন থেকে এবং Mobile Phone থেকে SMS এর মাধ্যমে রেজাল্ট জানা যাবে। অনলাইন থেকে রেজাল্ট এবং মার্কশিট ডাউনলোডের জন্য শিক্ষাবোর্ডের অনেকগুলো ওয়েবসাইট আছে, তার মধ্যে বর্তমানে সবচেয়ে বড় ওয়েবসাইট হল http://topresultbd.com/ এটি নতুন হওয়াতে আমাদের অনেকেরই জানা নাই।

এই সাইট টি থেকে রেজাল্ট জানার জন্য সবচেয়ে বড় সুবিধা হল, আপনি একটি সাইট থেকেই রেজাল্ট ডাউনলোডের সকল সার্ভার লিংক পেয়ে যাবেন এবং সেই সাথে উক্ত সাইট অতিরিক্ত লোডিং এর চাপ থাকার আশংকা নাই বিধায় আপনি খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত এবং ঝামেলা বিহীন http://topresultbd.com/ থেকে সাধারন শিক্ষাবোর্ডের জেএসসি রেজাল্ট ২০২০ ( JSC Result 2020 ) এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের জেডিসি রেজাল্ট ২০২০ ( JDC Result 2020 ) সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন এবং সেই সাথে কোন Subject এ কত নাম্বার পেলেন MCQ তে কত পেলেন এ সব কিছুই আলাদাভাবে বিস্তারিত সহকারে জেনে নিতে পারবেন। নিচে রেজাল্ট সংগ্রহের বিস্তারিত পদ্ধতিগুলো Step by Step তুলে ধরা হল………..

অনলাইন থেকে কিভাবে খুব সহজেই জেএসসি রেজাল্ট ২০২০ /জেডিসি রেজাল্ট ২০২০ মার্কশিট ডাউনলোড করবেন?

অনলাইন থেকে ফলাফল ডাউনলোডের জন্য শিক্ষা বোর্ডের অনেকগুলো ওয়েবসাইট থেকে আছে, যেগুলোর একটি থেকে অন্যটি দেখতে সামান্য আলাদা। আবার সাধারন অধীনস্থ যেসব শিক্ষাবোর্ড আছে যেমন: বরিশাল শিক্ষাবোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, ঢাকা শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, ঢাকা শিক্ষা বোর্ড, দিনাজপুর শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, রাজশাহী শিক্ষাবোর্ড, সিলেট শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড সহ এ সকল শিক্ষাবোর্ডের ই নিজস্ব আলাদা আলাদা ওয়েবসাইট আছে, সেখান থেকেও খুব সহজেই আপনার কাঙ্খিত ফলাফল ডাউনলোড করে নিতে পারবেন।

জে এস সি জেডিসি রেজাল্ট - JSC JDC Result

[[ নিচের রেজাল্ট সার্ভার লিংকে ক্লিক করলে আপনি একেকটি সাইটের রেজাল্ট ফরম একেক রকম দেখতে পাবেন, তো এই রেজাল্ট ফরমগুলি কিভাবে পূরন করতে হয় তা যদি আপনার জানা না থাকে তাহলে আপনি এই লিংকে ক্লিক করে পোষ্টটির শেষের দিক থেতে বিস্তারিত বর্ননা করা আছে, আপনি সেখান থেকে ভালভাবেই জেনে নিতে পারবেন। ]]

JSC Result 2020 AND JDC Result 2020 Download by Roll And Reg Number:

জে এস সি রেজাল্ট ২০২০ এবং জেডিসি রেজাল্ট ২০২০ সকল শিক্ষাবোর্ড:

➤এছাড়া আপনি নিজ শিক্ষা বোর্ডর ওয়েবসাইট থেকে রেজাল্ট ডাউনলোড করতে নিচের লিষ্ট থেকে আপনার বোর্ড টি সিলেক্ট করুন:

JSC Exam Result 2020 And JDC Exam Result 2020 Download by EIIN Number:

অনলাইন থেকে রেজাল্ট সংগ্রহের আরেকটি চমৎকার সিস্টেম হল, আপনি আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number দিয়ে খুব সহজেই একসাথে সকল ছাত্র ছাত্রীর জেএসসি রেজাল্ট ২০২০ ( JSC Result 2020 ) অথবা জেডিসি রেজাল্ট ২০২০ ( JDC Result 2020 ) একটি PDF FILE আকারে ডাউনলোড করে নিতে পারবেন। তবে এ পদ্ধতিতে আপনি শুধু আপনার রোল নাম্বারের পাশে গ্রেড পয়েন্ট টি দেখতে পারবেন, মার্কশিট সহ ফলাফলের বিস্তারিত দেখতে পারবেন না।

তো আপনি যদি আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number দিয়ে ফলাফল ডাউনলোড করতে চান তাহলে প্রথমে এই লিংকে ক্লিক করতে হবে তারপর পরবর্তী পেজ থেকে ০৬ নাম্বার সার্ভার লিংকে ক্লিক করতে হবে, তারপর Board অপশন থেকে আপনার শিক্ষাবোর্ড টি সিলেক্ট করে নিতে হবে, তারপর EIIN এর বক্সে আপনার কাঙ্খিত স্কুল অথবা মাদ্রাসার EIIN Number টি বসাতে হবে এবং সর্বশেষ Get Institution Result এ ক্লিক করার পরেই রেজাল্ট চলে আসবে ইনশাআল্লাহ, আপনি চাইলে ডাউনলোড / প্রিন্ট / সেভ করে নিতে পারবেন।

[[ আপনার শিক্ষাপ্রতিষ্ঠানের EIIN Number টি জানা না থাকলে, প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে EIIN Number টি জেনে নিতে হবে। ]]

কিভাবে আপনি আপনার মোবাইল ফোন থেকে জে এস সি পরীক্ষার ফলাফল ২০২০ এবং জেডিসি রেজাল্ট ২০২০ জানবেন?

Mobile Phone / Smart Phone / Android Phone থেকে খুব সহজেই এস এম এস এর মাধ্যমে অতি দ্রুত রেজাল্ট সম্পূর্ন মার্কশিট সহকারে সংগ্রহ করা যায়। তবে এক্ষেত্রে আপনার ফোনে যে কোন অপারেটরের একটি সচল সিম , মোবাইল ফোন থাকতে হবে সাথে কমপক্ষে ৩+ টাকা ব্যালেন্স থাকতে হবে।

মোবাইল থেকে SMS এর মাধ্যমে জে এস সি রেজাল্ট ২০২০ অথবা জেডিসি রেজাল্ট ২০২০ জানতে…..

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন > স্কুলের ষ্টুডেন্ট হলে JSC আর মাদ্রাসার হলে টাইপ করুন JDC , একটু ফাকা করে আপনার শিক্ষাবোর্ডে নামের প্রথম তিন অক্ষর লিখুন ইংরেজী বড় অক্ষরে, আবার ফাকা করে আপনার জেএসসি অথবা জেডিসি পরীক্ষার রোল নাম্বার টি লিখুন, আবার ফাকা করে 2020 লিখুন এবং সর্বশেষ মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

সাধারন শিক্ষাবোর্ড → উদাহরন:- JSC DHA 532312 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

মাদ্রাসা শিক্ষাবোর্ড → উদাহরন:- JDC MAD 253312 2020 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

এর পরও না বুঝলে নিচের স্কীনশটটি দেখুন:

SMS এর মাধ্যমে জে এস সি রেজাল্ট - জেডিসি রেজাল্ট দেখার নিয়ম

এক নজরে দেখে নিন সকল শিক্ষাবোর্ডে প্রথম তিন অক্ষর বা শর্টকোড:

  • ঢাকা বোর্ড ‘ Dhaka Board → DHA 
  • চট্টগ্রাম বোর্ড ‘ Chittagong Board → CHI 
  • রাজশাহী বোর্ড ‘ Rajshahi Board → RAJ 
  • সিলেট বোর্ড ‘ Sylhet Board → SYL 
  • কুমিল্লা বোর্ড ‘ Comilla Board → COM 
  • দিনাজপুর বোর্ড ‘ Dinajpur Board → DIN 
  • যশোর বোর্ড ‘ Jessore Board → JES 
  • বরিশাল বোর্ড ‘ Barisal Board → BAR 
  • মাদ্রাসা বোর্ড ‘ Madrasah Board → MAD

জেএসসি ফলাফল ২০২০ ও জেডিসি ফলাফল ২০২০ গ্রেডিং পদ্ধতি:

Latter GradeClass IntervalGrade Point
A +80-1005
A70-79 4
A –60-693.5
B50-593
C40-492
D33-391
F00-320

রেজাল্ট সংগ্রহের সকল পদ্ধতি সহজ ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে কোন অসুবিধায় পড়েন তাহলে দয়া করে নিচের কমেন্ট বক্সে জানান এবং আমাদের ফেসবুক পেজে লাইক কমেন্ট করুন।