কামিল রেজাল্ট ২০২০Kamil Result 2020কামিল মাস্টার্স রেজাল্ট ২০২০ সম্পর্কিতঃ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের কামিল ১ম বর্ষ রেজাল্ট ও কামিল ২য় বর্ষ রেজাল্ট / কামিল পরীক্ষার রেজাল্ট ২০২০ ডাউনলোড করুন সম্পূর্ন মার্কশিট সহকারে, সবার আগে খুব সহজেই ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের কামিল পরীক্ষার ফলাফল ২০২০ দেখুন নিচে… 🙂

এই পোষ্ট থেকে আপনি যা জানতে পারবেনঃ বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ মাদ্রাসা সমূহের ২ বছর মেয়াদী কামিল রেজাল্ট ২০২০ – Kamil Result 2020 / কামিল স্নাতকোত্তর ১ম পর্ব ও ২য় পর্ব পরীক্ষার ফলাফল এবং মাস্টার্স অনুমোদিত মাদ্রাসা সমূহের ছাত্র/ছাত্রীদের ১ বছর মেয়াদী কামিল মাস্টার্স রেজাল্ট ২০২০  – Kamil Masters Result 2020 সম্পূর্ন মার্কশিট/গ্রেডশীট সহ জানতে পারবেন। এছাড়াও আপনি কামিল স্নাতকোত্তর সমন্বিত রেজাল্ট / কামিল সম্মিলিত গ্রেড শিট / একাডেমিক ফলাফল দেখার বিস্তারিত তথ্যা পাবেন এখানে।

সর্বশেষ আপনি জানতে পারবেন কামিল/মাস্টার্স রিটেইক/ইম্প্রুভমেন্ট রেজাল্ট সহ কামিল মাস্টার্স রেজাল্ট পূনঃমূল্যায়ন/পূনঃনিরীক্ষন বা বোর্ড চ্যালেঞ্জ ফলাফল সংশোধনের নিয়মাবলী এবং প্রাসঙ্গিক আরো বিস্তারিত তথ্যাবলি। তো চলুন শুরু করা যাক…………

কামিল/মাস্টার্স রেজাল্ট কবে দিবে?

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র/ছাত্রীদের কামিল ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২০কামিল ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২০ এবং ১ বছর মেয়াদী কামিল মাস্টার্স পরীক্ষার রেজাল্ট ২০২০ প্রকাশের তারিখ এখনো ঘোষনা করা হয়নি। কামিল/মাস্টার্স রেজাল্ট প্রকাশের তারিখ ঘোষনা হলে এখানে আপডেট করে দেয়া হবে, ইনশাআল্লাহ। সবার আগে সবচেয়ে দ্রুত ও সার্ভার ঝামেলাহীন কামিল/মাষ্টার্স রেজাল্ট মার্কশিট সহ পেতে এই পেজটি শেয়ার / সেভ করে রাখুন।

কামিল / মাস্টার্স রেজাল্ট নোটিশ বিস্তারিত…

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের আওতাধীন 2019 সালের কামিল স্নাতকোত্তর ১ম পর্ব পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২৪/০২/২০২০ তারিখ সোমবার ও কামিল স্নাতকোত্তর ২য় পর্ব পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২৬/০২/২০২০ তারিখ বুধবার। ২০১৯-২০ সালের কামিল পরীক্ষার রুটিন অনুযায়ী কামিল স্নাতকোত্তর ১ম পর্ব পরীক্ষা শেষ হয়েছিল ১২/০৩/২০২০ বৃহস্পতিবার এবং কামিল স্নাতকোত্তর ২য় পর্ব পরীক্ষা শেষ হয়েছিল ১৪/০৩/২০২০ শনিবার। এর পরে স্বাভাবিক নিয়মে বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুসারে প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠান কতৃক তাদের নিজ নিজ ছাত্র/ছাত্রীদের মেনুয়াল তারিখ অনুযায়ী কামিল ভাইবা পরীক্ষা নেয়ার কথা থাকলেও হাতেগনা কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া বাকি সব কামিল মাদ্রাসা তাদের ছাত্র/ছাত্রীদের কামিল ভাইবা পরীক্ষা নিতে পারেনি করোনা সংকট শুরু হয়ে যাওয়ার কারনে।

অবশেষে দীর্ঘ সময় করোনাকালীন সংকটের পর সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান তাদের ছাত্র/ছাত্রীদের কামিল ভাইবা পরীক্ষা নেয়া সম্পন্ন করেছে। আশা করা যায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মর্জি হলে আগামী নভেম্বরের আগেই ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র/ছাত্রীদের কামিল রেজাল্ট 2019 / কামিল ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট 2019কামিল ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট 2019 প্রকাশিত হবে ইনশাআল্লাহ।

কামিল মাস্টার্স রেজাল্ট নোটিশ

২০১৬ সেশনের এক বছর মেয়াদী কামিল মাস্টার্স পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছিল গত ১৭ ডিসেম্বর ২০১৯ ঈসায়ী তারিখে। এর পর থেকে এখন পর্যন্ত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কতৃক ১ বছর মেয়াদী কামিল মাস্টার্স পরীক্ষা সংক্রান্ত কোন নোটিশ আসেনি। কামিল মাস্টার্স পরীক্ষার রুটিনকামিল মাস্টার্স রেজাল্টKamil Masters Result সহ সকল আপডেট পেতে নিয়মিত চোখ রাখুন এই পেজে।

যেভাবে পাবেন কামিল রেজাল্ট 2020 ও কামিল মাস্টার্স রেজাল্ট 2020

বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দেশের সকল কামিল মাদ্রাসা সমূহের কামিল রেজাল্ট 2020Kamil Result 2020 এবং মাস্টার্স স্তরের মাদ্রাসা সমূহের কামিল মাষ্টার্স রেজাল্ট 2020 – Kamil Masters Result 2020 সবার আগে খুব সহজেই জানতে পারবেন এখান থেকেই। কামিল স্নাতকোত্তর / কামিল পাস ২ বছর মেয়াদী / ১ম বর্ষ / ২য় বর্ষ / ফাইনাল এবং কামিল মাস্টার্স এক বছর মেয়াদী চুড়ান্ত পরীক্ষার ফলাফল সহ ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের সকল রেজাল্ট জানতে…….

⟶ প্রথমে নিচে ইমেজ লিংকে ক্লিক করুন, তারপর একটি পেজটি ওপেন হবে।( দয়া করে পুরো পোষ্ট টি ভাল করে পড়ে তারপর ক্লিক করবেন )

বিঃদ্রঃ ফলাফল প্রকাশের দিন অতিরিক্ত ভিজিটর আর লোডিং এর চাপের কারনে অনেক সময় ওয়েবসাইট ইরোর কানেকশন আসতে পারে। এর ফলে আমরা যে সমস্ত ব্রাউজার ব্যাবহার করি সাধারনত Google Chrome, Firefox, Internet Explorer, এই ব্রাউজারগুলো ক্যাশ মেমোরি/ক্যাচ ফাইল অটো সেভ করে রাখে, যার ফলে অই একবার ইরোর আসার কারনে বারবার ইরোর দেখাতে পারে। এই সমস্যা সমাধানের জন্য আপনার ব্রাউজারের সেটিং এ গিয়ে ক্যাচ – কুকি- ব্রাউজিং হিস্টোরি ডিলেট করে আবার পেজটি পুনরায় লোড করুন। ইনশাআল্লাহ সমস্যা সমাধান হবে। তবে এই পেজ থেকে রেজাল্ট দেখার জন্য সবচেয়ে ভাল হবে UC Browser, অথবা Opera Mini Browser ব্যাবহার করতে পারেন। যে কোন ব্রাউজার থেকে সরাসরি Google তে গিয়ে Kamil Result 2020 OurBD24.Com লিখে গুগলে সার্চ করুন, এরপর লিংকটিতে প্রবেশ করুন।

কামিল পরীক্ষার রেজাল্ট (Kamil Exam Result) ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

কামিল/মাস্টার্স রেজাল্ট ২০২০ – ভিডিও তে দেখুন বিস্তারিত…

⟶ তারপর Result Page টি Open হওয়ার পর – সেখান থেকে প্রথমে Student Result Tab থেকে সিরিয়ালে Class Option থেকে ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর রেজাল্ট জানতে চাইলে ” Kamil / Kamil Pass ” Select করুন, আর  ১ বছর মেয়াদী কামিল মাষ্টার্স রেজাল্ট জানতে চাইলে –  ” Kamil Masters (1 Year) Select করুন…

⟶ তারপর Examination Year থেকে আপনার পরীক্ষার সালটি সিলেক্ট করুন..

⟶ তারপর Year option থেকে ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর পরীক্ষা কামিল প্রথম বর্ষের রেজাল্ট জানতে ” 1st Year ” এবং কামিল দ্বিতীয় বর্ষের রেজাল্ট জানতে ” 2nd Year ” Select করুন……{ ইয়ার অপশনটি ১ বছর মেয়াদী কামিল মাষ্টার্স রেজাল্ট ক্ষেত্রে প্রযোজ্য নয়/ এই অপশন টি থাকবে না।}

⟶ তারপর Registration No এর Box এ আপনার রেজিষ্ট্রেশন নম্বর টি লিখুন….

→ তারপর 15 + 8 = ? এরকম একটি প্রশ্ন দেখতে পাবেন। আসলে এটি একটি চ্যালেন্জ কোড।  এখানে আপনাকে প্রশ্ন করা হয়েছে যে, সংখ্যা দুটির যোগফল কত? যেমন উপরোক্ত সংখ্যা দুটির যোগফল হচ্ছে ২৩। ঠিক এই ধরনের প্রশ্নই দেয়া থাকবে, কিন্তু সংখ্যাগুলো একেক সময় একেক ধরনের হবে। আপনি শুধু হিসেব করে যোগফল টি নিচের খালি ঘরে/Captcha বক্সে বসিয়ে দিতে হবে।

⟶ সবশেষে নিচের Result বাটনে ক্লিক করুে অপেক্ষা করুন, সব ঠিকঠাক থাকলে আপনার কাঙ্খিত কামিল রেজাল্ট 2020 / কামিল মাস্টার্স রেজাল্ট 2020 সম্পূর্ন মার্কশিট/গ্রেডশীট সহ দেখতে পাবেন এবং প্রয়োজনে ডাউনলোড / প্রিন্ট করেও নিতে পারেন।

কামিল রেজাল্ট - কামিল পরীক্ষার ফলাফল ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়
কামিল রেজাল্ট ফরম পূরন করে দেখানো হল

কামিল স্নাতকোত্তর সমন্বিত/একাডেমিক রেজাল্ট

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর পরীক্ষায় অংশগ্রহন করে যারা কোর্স সম্পন্ন করেছেন তাদের কামিল প্রথম বর্ষ রেজাল্টকামিল দ্বিতীয় বর্ষ রেজাল্ট একত্রে প্রকাশ ই হচ্ছে কামিল সমন্বিত/একাডেমিক রেজাল্ট বা কামিল ফাইনাল রেজাল্ট – Kamil Final Result। স্বাভাবিকভাবে কামিল ১ম বর্ষ রেজাল্টকামিল ২য় বর্ষ রেজাল্ট প্রকাশিত হওয়ার পরই ২৪ – ৭২ ঘন্টার মাঝেই কামিল স্নাতকোত্তর সমন্বিত/একাডেমিক রেজাল্ট – কামিল ফাইনাল রেজাল্ট প্রকাশিত হতে পারে।

  • অনলাইন থেকে কামিল স্নাতকোত্তর সমন্বিত/একাডেমিক রেজাল্ট দেখতে প্রথমে “এই লিংকে ক্লিক করুন”
  • তারপর Class Option থেকে Kamil নির্বাচন করুন এবং Session Year থেকে আপনার সেশন ইয়ার নির্বাচন করুন।
  • তারপর Registration No এর বক্সে আপনার কামিলের রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন এবং Captcha কোডটি নিচের বক্সে সঠিকভাবে পূরন করুন।
  • সর্বশেষ নিচের Submit Button এ ক্লিক করে অপেক্ষা করুন , কিছুক্ষনের মাঝেই আপনার কামিল ফাইনাল রেজাল্ট ২০২০Kamil Final Result 2020 সম্পূর্ন মার্কশিট/গ্রেডশীট সহ দেখতে পাবেন ও ডাউনলোড করে নিতে পারবেন।
কামিল একাডেমিক রেজাল্ট - কামিল একাডেমিক পরীক্ষার ফলাফল
কামিল একাডেমিক রেজাল্ট ফরম পূরন করে দেখানো হল

কামিল/মাস্টার্স Retake/Improvement এর ফলাফল

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের অধীনে ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর ও ১ বছর মেয়াদী কামিল মাস্টার্স পরীক্ষায় অংশগ্রহন করে যারা কোন বিষয়ে ফেল করে আবার পরীক্ষা দিয়েছেন তাদের হচ্ছে Retake এবং যারা ফলাফলের মানউন্নয়ের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন তাদের হচ্ছে Improvement. সো যে সমস্ত ছাত্র/ছাত্রীরা তাদের কামিল/মাস্টার্স রিটেইক/ইম্প্রুবমেন্ট রেজাল্ট প্রত্যাশী তারা স্বাভাবিক কামিল/মাস্টার্স রেজাল্ট প্রকাশের ২৪-৭২ ঘন্টার পরে বা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত সময়ে “এই লিংকে ক্লিক করে” স্বাভাবিক নিয়মে রেজাল্ট ফরম পূরন করে অনলাইন থেকে তাদের কাঙ্খিত Kamil/Masters Retake/Improvement Result জানতে পারবেন।

কামিল মাস্টার্স রিটেইক ও ইম্প্রুবমেন্ট রেজাল্ট
কামিল মাস্টার্স রিটেইক ও ইম্প্রুবমেন্ট রেজাল্ট ফরম পূরন করবেন যেভাবে

কামিল/মাস্টার্স রেজাল্ট এসএমএস এর মাধ্যমে জানা যাবে কি!

কামিল পরীক্ষার ফলাফল 2020 / কামিল স্নাতকোত্তর ১ম বর্ষ ও ২য় বর্ষ রেজাল্ট এবং কামিল মাস্টার্স রেজাল্ট মোবাইল থেকে এস এস এস এর মাধ্যমে দেখার কোন পদ্ধতি এখন পর্যন্ত Islamic Arabic University কতৃক চালু হয়নি। Mobile Phone থেকে SMS এর মাধ্যমে Kamil 1st year result , Kamil 2nd year result এবং Kamil masters result দেখার সিষ্টেম চালু হলে আমরা এখানে তা বিস্তারিত আপডেট করে দিব।

এই পোষ্টগুলো আপনার কাজে আসতে পারেঃ

কামিল / মাস্টার্স রেজাল্ট পূনঃনিরীক্ষন/বোর্ড চ্যালেঞ্জ

বাংলাদেশ ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় কতৃক ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর পরীক্ষার রেজাল্ট / কামিল পরীক্ষার ফলাফল ২০২০ ও ১ বছর মেয়াদী কামিল মাস্টার্স পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হওয়ার পরের দিন থেকে কামিল / মাস্টার্স রেজাল্ট পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করা যাবে।

কামিল পরীক্ষার রেজাল্ট ২০২০ / কামিল স্নাতকোত্তর ১ম বর্ষ রেজাল্ট, কামিল স্নাতকোত্তর ২য় বর্ষ রেজাল্ট, / কামিল মাস্টার্স রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে কোন ছাত্র/ছাত্রী যদি তার রেজাল্টে সন্তুষ্ট না হন/আশানুরূপ ফলাফল না পেলে/ ফলাফলে কোন অসংগতি আছে মনে হলে বা কামিল / মাস্টার্স ফলাফল নিয়ে কোনভাবে সন্দিহান থাকলে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী, কামিল / মাস্টার্স রেজাল্ট প্রকাশের পরের দিন থেকে শুরু করে ৩০(ত্রিশ) দিনের মাঝে নিমোক্ত নিয়মনুযায়ী ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে হবে।

=====স্পনসর পোস্ট=====

সোর্স লিংকঃ https://ourbd24.com/fazil-kamil-result/

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল রেজাল্ট 2020 – 2019 এবং কামিল রেজাল্ট ২০২০ – ২০১৯ নিয়ে কিছু কথা:

[ ফাজিল অনার্স ও কামিল মাস্টার্স সহ ]

বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দেশের সকল ফাজিল পাস/ডিগ্রী/স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পর্যায়ের মাদ্রাসমূহের ফলাফল জানার পদ্ধতি নিয়ে আপনাদের জন্য এই পোষ্ট। বিগত ২০১৫ সাল থেকেই নব্য প্রতিষ্ঠিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনেই ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পরীক্ষগুলি অনুষ্ঠি হয়ে আসছে। আর এতে ছাত্র ছাত্রীরা আগের মত সেশন জট নামক যুলুম, অত্যাচার থেকে মুক্তি পেয়েছে।

কারন, আগে কুষ্টিয়া ইসলামি ইউনিভার্সিটি থেকে মাদ্রাসার ছাত্র ছাত্রীদের উপর চরম যুলুম করা হত, আর সবচেয়ে বড় কথা হল ওরা মাদ্রাসাগুলো কে জিম্মী করে দীর্ঘ সময় ধরে কোটি কোটি টাকা ইনকাম করেছে ঠিকই, কিন্ত সেখান থেকে ছাত্র ছাত্রীদের রেজাল্ট সুবিধা দেয়ার জন্যও ভাল মানের একটি ওয়েবসাইট ও তৈরী করতে পারেনি। কিন্তু ইসলামি আরবি বিশ্যবিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ছাত্র ছাত্রীরা সেশন জট থেকে মুক্তি পেয়েছে এবং বর্তমানে সঠিক সময়ে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয় এবং খুব অল্প সময়ের মধ্যেই ফাজিল রেজাল্ট / ফাজিল অনার্স রেজাল্ট / কামিল রেজাল্ট / কামিল মাস্টার্স রেজাল্ট প্রকাশিত হয়ে থাকে।

কামিল রেজাল্ট ২০২০ এবং ফাজিল পরীক্ষার ফলাফল ২০২০ মার্কশিট সহ ডাউনলোড ( সকল বছর এবং সকল সেশনের )

তো আজ আমি আপনাদের কে জানাব যে, কিভাবে আপনি খুব সহজেই ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পরীক্ষাসমূহের সকল সালের এবং সকল বর্ষের ফাজিল রেজাল্ট / ফাজিল অনার্স রেজাল্ট / কামিল রেজাল্ট / কামিল মাস্টার্স রেজাল্ট ও সম্পূর্ন মার্কশিট কিভাবে ডাউনলোড করবেন।

স্বাভাবিক ভাবে রেজাল্ট প্রকাশের দিন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সার্ভারে অতিরিক্ত চাপ থাকার কারনে এবং অনেকেই সঠিক নিয়ম না জানার কারনে ফলাফল ডাউনলোড করতে না পেরে বিরক্ত অনূভব করেন। তো অনেক কথা বললাম, এখন আমি আপনাদের কে আগে ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পরীক্ষাসমূহের রেজাল্ট ডাউনলোডের সকল লিংকগুলো সিরিয়ালে দিয়ে দিচ্ছি………… বি:দ্র: নিচের লিংকে ক্লিক করার পরে যদি রেজাল্ট ফরম কিভাবে পূরন করবেন তা জানা না থাকে, তাহলে ক্লিক করার আগে সম্পূর্ন পোষ্ট টি শেষ পর্যন্ত পড়ে জেনে নিন।

কামিল রেজাল্ট ২০২০ এবং ফাযিল পরীক্ষার ফলাফল 2020 ডাউনলোড লিংক (সকল বর্ষের এবং সকল বছরের)

কামিল পরীক্ষার ফলাফল 2020 এবং ফাজিল রেজাল্ট ২০২০ সম্পর্কে মন্তব্য:

উপরের লিংকগুলো থেকে আপনি খুব সহজেই ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ফাজিল রেজাল্ট / ফাজিল অনার্স রেজাল্ট / কামিল রেজাল্ট / কামিল মাস্টার্স রেজাল্ট এবং মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন। যদি সার্ভার ব্যাস্ত দেখায় তাহলে ধৈর্যের সহিত চেষ্ট করুন, পেয়ে যাবেন। অনেকেই আছেন ধৈর্য হারা হয়ে গালাগালি শুরু করে দেন, এটা কিন্তু ঠিক না ভাই, তাছাড়া কিছু অসাধু লোকদের দূর্নীতির কারনেই সার্ভারে সমস্যা হয়। তো গালি দিয়ে লাভ কি!

কামিল পরীক্ষার ফলাফল 2020 এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট ২০২০ ডাউনলোডের বিস্তারিত নিয়মাবলি (সকল বছর এবং সকল বর্ষের)

অনেকেই হয়তো প্রশ্ন করবেন যে ভাই লিংক তো দিলেন, কিন্তু রেজাল্ট মাকশিট ডাউনলোডের নিয়ম টা তো বললেন না!
আমি এজন্য আগে লিংক গুলো দিলাম , যারা নিয়ম জানেন তারা লিংক না পেয়ে বিরক্ত হবেন হয় তো। আর যারা জানেন না তারা বিস্তারিত দিলাম দেখুন………

→ উপরের লিংকে যাওয়ার পরে আপনি একটি রেজাল্ট পেজ/ফরম দেখতে পাবেন…….

→ সেখান Student Result tab এর আওতায় প্রথমে Class অপশন থেকে, আপনি যেই ক্লাসের রেজাল্ট জানতে চাচ্ছেন সেটি সিলেক্ট করুন।

→ তারপর Examination Year অপশন থেকে আপনার পাশের বছর সিলেক্ট করুন।

→ তারপর Year অপশন থেকে আপনার বর্ষ সিলেক্ট করুন।

→ তারপর Registration No এর খালি বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বর টি লিখুন।

⟶ তারপর ” 11+15= ? ” এই রকম যে Option টি দেখতে পাবেন , এর মানে হল দুটি সংখা দিয়ে আপনাকে জিগেস করা হল যে সংখ্যা দুটির যোগফল কত? ‘ আপনি যোগফল টি নিচের Captcha বক্সে বসিয়ে দিন……

→ সর্বশেষ নিচে ডান কোনে থাকা Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। আপনার কাঙ্খিত ফাজিল রেজাল্ট / ফাজিল অনার্স রেজাল্ট / কামিল রেজাল্ট / কামিল মাস্টার্স রেজাল্ট সম্পূর্ন মার্কশিট সহকারে দেখতে পাবেন।

এর পরেও যারা বুঝেন নাই, তারা নিচে আরো বিস্তারিত দেখুন………

ফাযিল পরীক্ষার ফলাফল ২০২০ এবং কামিল পরীক্ষার ফলাফল 2020 সম্পর্কে আরো বিশদ উদাহরন:

Example The Fazil Exam Result Islamic Arabic University

ধরুন আমি ফাজিল প্রথম বর্ষের ২০১৭ সালের রেজাল্ট দেখতে চাই এবং আমি কিভাবে রেজাল্ট ফরম টি পূরন করলাম তা নিচের স্কীনশট টি দেখুন……………

Fazil Exam Result Islamic Arabic University

Example The Kamil Exam Result Islamic Arabic University

আবার ধরুন আমি কামিল দ্বিতীয় বর্ষের ২০১৫ সালের কামিল রেজাল্ট দেখতে চাই এবং আমি কিভাবে রেজাল্ট ফরম টি পূরন করলাম তা নিচের স্কীনশট টি দেখুন……………

Kamil Exam Result Islamic Arabic University

কামিল পরীক্ষার ফলাফল 2020 / কামিল মাস্টার্স পরীক্ষার ফলাফল 2020 ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় – result.iau.edu.bd

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২ বছর মেয়াদী কামিল স্নাতকোত্তর পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র/ছাত্রীরা তাদের কামিল ১ম বর্ষের রেজাল্টকামিল ২য় বর্ষের রেজাল্ট / কামিল ফাইনাল রেজাল্ট ২০২০ এবং ১ বছর মেয়াদী কামিল মাষ্টার্স পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র/ছাত্রীরা তাদের কামিল মাস্টার্স রেজাল্ট ২০২০ সম্পূর্ন মার্কশীট/গ্রেডশীট সহ দেখার/ডাউনলোড করার পদ্ধতি বিস্তারিতভাবে এই পোষ্টে বর্ননা করা হল, এবং সবার আগে সবচেয়ে দ্রুত , কোন রকম সার্ভার ঝামেলাহীন কামিল রেজাল্ট 2020 / কামিল মাস্টার্স রেজাল্ট 2020 দেখার কৌশল সহকারে ওয়েবসাইট লিংক শেয়ার করা হল।

এর পরেও যদি আপনি ফলাফল দেখতে গিয়ে কোন অসুবিধায় পড়েন বা রেজাল্ট দেখতে না পারেন তবে নিচের কমেন্ট বক্সে আপনার মূল্যবান মতামত প্রদান করুন এবং আপনার রেজিষ্ট্রেশন নম্বর, ইয়ার, ক্লাস নেম সহকারে কমেন্ট করুন। আমরা যথাসম্ভব আপনার কামিল পরীক্ষার রেজাল্ট 2020কামিল মাস্টার্স ফলাফল 2020 বের করে দেয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।। এই পোস্ট টি শেয়ার করুন এবং নিচের কমেন্ট বক্সে আপনার গুরুত্বপূর্ন মতামত পেশ করুন। ধন্যবাদ।। 🙂