সম্মানিত ভিজিটরস, www.dme.gov.bd notice এবং Madrasha MPO Notice page এ আপনাকে স্বাগতম। MPO Notice Madrasha সম্পর্কিত প্রয়োজনীয় সকল আপডেত এখানে পাবেন। মাদ্রাসা এমপিও নোটিশ পেজ থেকে আপনার প্রয়োজনীয় ডকুমেন্টারি ডাউনলোড করে নিতে পারবেন। বিস্তারিত দেখুন নিচে

Madrasha MPO Notice কোথায় পাবেন?

মাদ্রাসা এমপিও নোটিশ সম্পর্কিত সকল আপডেট পাবেন OurBD24.Com থেকে। আপনি সরাসরি আমাদের এই পেজের মাধ্যমে Madrasha MPO Notice দেখতে পাবেন। অথবা www.dme.gov.bd notice থেকেও MPO Notice Madrasha সম্পর্কিত আপডেট জানতে পারবেন।

Madrasha MPO Notice সরাসরি www.dme.gov.bd notice সাইটে দেখবেন কিভাবে?

মাদ্রাসা এমপিও নোটিশঃ বাংলাদেশে সকল আলিয়া ধারার মাদরাসার (ইবতেদায়ী/দাখিল/আলিম/ফাজিল/অনার্স/কামিল/মাস্টার্স) সরকারী/আধা-সরকারী এমপিও ভুক্ত মাদরাসা শিক্ষক কর্মচারী গণের বেতন ভাতা / বোনাস সম্পর্কিত সকল Madrasha MPO Notice বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট www.dme.gov.bd notice এর নোটিশ সেকশনে নিয়মিত প্রকাশিত হয়ে থাকে।

বাংলাদেশের সকল সরকারী / বে-সরকারী মাদ্রাসা সমূহের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে এবং মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে প্রযুক্তি ও আধুনিকতার সাথে সমন্বয় করার লক্ষ্যে দেশের বুদ্ধিজীবি ও গুনীজনদের পরামর্শ মতে ২০১৫ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর- Directorate of Madrasha Education Bangladesh – DME BD প্রতিষ্ঠিত করা হয়।

বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তর এর অন্যতম কাজ হলো, দেশের সরকারী মাদ্রাসা গুলোর পাশাপাশি বে-সরকারী মাদরাসা শিক্ষক গণের এমপিও ভুক্তি করণ, অবকাঠামো নির্ধারণ ও তাদের পরিচালনা করা।

অফিসিয়াল নিয়ম অনুযায়ী ধারাবাহিকভাবে মাদরাসা শিক্ষক গণের জন্য মাদ্রাসা এমপিও নোটিশ, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর দাপ্তরিক ওয়েবসাইটের নোটিশ পৃষ্টা www.dme.gov.bd notice এ প্রকাশিত হয়।

Madrasha MPO Notice – মাদ্রাসা এমপিও নোটিশ কী?

MPO শব্দটি Monthly Pay Order পূর্ণরূপ মাত্র, যার বাংলা অর্থ হল “মাসিক বেতন অর্ডার। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর আওতায় এমপিও ভুক্ত বেসরকারী মাদ্রাসা শিক্ষক গণের বেতন ভাতার এই আদেশ Madrasha MPO নামে পরিচিত।

Directorate of Madrasha Education Bangladesh (DME)- মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর এক আদেশ(মাসিক বেতন অর্ডার) বলে, মাদ্রাসা শিক্ষক কর্মচারী গণ প্রতি মাসের বেতন ভাতা প্রাপ্ত হন।

স্বাভাবিক ধারাবাহিকতায় প্রতি এক মাস পর পর, মাদ্রাসাসমূহের নতুন শিক্ষক MPO ভুক্ত করণ, উচ্চতর ও সিনিয়র স্কেল প্রদান সম্পর্কিত Madrasha MPO Update – মাদ্রাসা এমপিও আপডেট প্রকাশ করা হয়।

স্বাভাবিকভাবে প্রতি চলতি মাসের শেষ সপ্তাহের দিকে Madrasha MPO Notice Publish হয়। অথবা বিশেষ কারনে, পরবর্তী মাসের প্রথম সপ্তাহের মাঝেই মাদ্রাসা এমপিও নোটিশ প্রকাশিত হয়।

Madrasha MPO Notice কোথায় দেখা যায়?

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট www.dme.gov.bd notice এর নোটিশ পেজে, Madrasha MPO Notice এর বিস্তারিত আপডেট জানতে পারবেন। এছাড়াও আমাদেই এই পেজের উপরের অংশে মাদ্রাসা এমপিও নোটিশ এর সার্ভার পেজটি এম্বেড করে দেয়া হয়েছে আপনাদের সুবিধার্থে। আপনি সেখানেই Madrasha MPO Recent Notice পেয়ে যাবেন।

এছাড়াও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর আওতায় দেশের সকল এমপিও ভুক্ত এবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ও কর্মচারী গনের MPO Notice এখানে পাওয়া যাবে।

www.dme.gov.bd থেকে MPO Notice কীভাবে দেখা যাবে?

সম্মানিত ভিউয়ারস, মাদ্রাসা এমপিও নোটিশ সম্পর্কিত বিস্তারিত আপডেট আমরা OurBD24.Com এর এই পেজের উপরের অংশে তুলে ধরেছি। যদি আপনি মনে করে এখানে Madrasha MPO Notice এর কোন প্রয়োজনীয় ডকুমেন্টারি খুজে পাচ্ছেন না, অথবা আরো বেশী রিসোর্স / নিউজ প্রয়োজন হলে এই স্টেপ টি ফলো করতে পারেন।

বর্তমান আধুনিক প্রযুক্তির এই যুগে আমাদের সবার হাতেই অন্তত একটি স্মার্ট ফোন আছে। যার সাহায্যে আমরা ইন্টারনেটের মাধ্যমে প্রযুক্তির দুনিয়ায় ঘুরে বেড়াচ্ছি প্রতি মূহুর্তে। তো বন্ধু, আপডেট হাতে থাকা ইন্টারনেট যুক্ত আধুনিক মোবাইল ফোন অথবা আপনার কম্পিউটার / ল্যাপটপ থেকে আনায়াসেই মাদ্রসা এমপিও নোটিশ সম্পর্কিত সকল তথ্য পেয়ে যাবেন মাদরাসা শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

প্রথমেই চেক করে নিন আপনার স্মার্ট ফোন / কম্পিউটার এর ইন্টারনেট কানেকশন ঠিক আছে কিন? ( অবশ্য না থাকলে আমার এই পোষ্ট আসলেন ই বা কিভাবে?)

তারপর এটি নিশ্চিত করে নিন আপনার মোবাইল বা কম্পিউটারের ওয়েব ব্রাউজিং সফটওয়্যার ঠিকঠাক কাজ করছে কিনা?
(যেমন-গুগল ক্রোম, ফায়ারফক্স, অপেরা বা ইউসি ব্রাউজার, ইত্যাদি একটি ব্রাউজার থাকা অবশ্যক। আশা করি সব ঠিক আছে, তা না হলে আমাদের এই Madrasha MPO Notice পেজ পর্যন্ত আসলেন কিভাবে?)

বন্ধুরা খেয়াল করুন, www.dme.gov.bd কর্তৃক MPO Notice ফাইলগুলো যেহেতু পিডিএফ ফরম্যাটে প্রকাশিত হয়ে থাকে, তাই আগে থেকেই আপনার মোবাইল ও কম্পিউটারে অ্যাডবি রিডার বা পিডিএফ রিডার এই জাতীয় সফটওয়্যার / অ্যাপস ইনস্টল করা থাকতে হবে। অন্যথায় এমপিও নোটিশগুলো আপনি ওপেন করে দেখতে পারবেন না। [ না বুঝলে গালিগালাজ কইরেন না মামা, নিচে কমেন্ট কইরা আপনার সমস্যার কথা খুইলা বইলেন, যথাসম্ব সাহায্যে করার চেষ্টা করমু ইনশাআল্লাহ।]

Madrasha MPO Notice দেখুন সরাসরি

এখন আপনার মোবাইল আপনার মোবাইল অথবা কম্পিউটারের ওয়েব ব্রাউজারে অ্যাড্রেসবারে লিখুনঃ- www.dme.gov.bd, তারপর ব্রাউজারের Enter / Go বাটনে ক্লিক করুন।

অল্প সময়ের মাঝেই মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটটি ওপেন হবে। [ আপনার ইন্টারনেট স্পীড ভালো থাকা অবশ্যক, কারন এই সরকারী ওয়েবসাইট গুলো লোড নিতে প্রচুর সময় লেগে যায় ইন্টারনেট ধীরগতির হলে।]

মাদ্রাসা অধিদপ্তর এর হোমপেজের প্রথম দিকেই নিচের ছবির মত নোটিশ বোর্ড টি দেখতে পাবেন।নিচের ছবির দিকে লক্ষ্য করুন…

এই নোটিশ বোর্ড সেকশনে ডিফল্টভাবে সর্বোচ্চ পাচটি সাম্প্রতিক নোটিশ দেখা যাবে। www.dme.gov.bd notice বোর্ডের সকল নোটিশ গুলো দেখতে চাইলে উপরের চিত্রে দেখানো লাল চিহ্নিত অংশ “সকল” ক্লিক করুন। এখানে আপনার কাঙ্খিত সকল MPO Notice এর খোঁজ করুন। লাল বর্ডার চিহ্নিত সকল লিংকটিতে ক্লিক করলে অধিদপ্তর এর সকল নোটিশ দেখতে পাবেন।

এছাড়াও সহজ পদ্ধতিতে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত সকল নোটিশগুলো একসাথে দেখতে, সংযুক্ত লিংক কপি করে ব্রাউজারের অন্য ট্যাবে পেস্ট করুন। www.dme.gov.bd/site/view/notices. এখানে মাদরাসা শিক্ষা অধিদপ্তর এর সকল নোটিশ দেখতে পাবেন, আপনার কাঙ্খিত Madrasha MPO Notice খুজে বের করুন।

উক্ত পেজে লিষ্ট আকারে মাদ্রাসা এমপিও নোটিশ গুলো দেখতে পাবেন। Madrasha MPO Notice ডাউনলোডের প্রয়োজন হলে / অথবা বিস্তারিত দেখতে ডান পাশের pdf file এর উপর ক্লিক করুন।

লক্ষ্য করুন, উক্ত নোটিশ পাতায় যদি আপনার কাঙ্খিত নোটিশ খুঁজে না পান,তাহলে পূনরায় ভাল করে খুঁজে দেখুন। এর পরেও না পেলে নিশ্চিত হোন আপনার কাঙ্খিত নোটিশটি এখনো প্রকাশিত হয়নি।

সাধারণত www dme gov bd থেকে প্রতি চলতি মাসের শেষ সপ্তাহের দিকে MPO Notice প্রকাশিত হয় অথবা পরবর্তী মাসের প্রথম সপ্তাহের মাঝেই এমপিও নোটিশ প্রকাশিত হয়। সুতারং এসব তারিখের মাঝেই আপনার মাদ্রাসা এমপিও নোটিশটি খোঁজ খোঁজ করুন। Madrasah MPO Notice খুঁজে পেলে এবার লিংকটির উপর ক্লিক করুন, অথবা ডান পাশের pdf file এর উপর ক্লিক করুন। আপনার ইন্টারনেট স্পীড ভালো হলে খুব অল্প সময়ের ভেতরে পিডিএফ ফরম্যাটে প্রকাশিত এমপিও নোটিশ দেখতে পারবেন। প্রয়োজন হলে নোটিশটি ডাউনলোড করেও নিতে পারবেন।

আরো পড়ুন: Madrasah MPO Sheet Correction | মাদ্রাসা এমপিও শীট ভুল সংশোধন

মাদ্রাসা শিক্ষকদের এমপিও আপডেট দেখবেন কোথায়?

সম্প্রতি প্রকাশিত Madrasha MPO Recent Notice – মাদ্রাসা এমপিও নোটিশ আপডেট অনলাইনে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে এবং আওয়ার বিডি ২৪ ডট কম সাইটে দেখা যায়। নতুন শিক্ষকের এমপিওভুক্তি করণ, উচ্চতর স্কেল প্রদান, অথবা নাম, বয়স, জন্ম তারিখ সংশোধন সহকারে যাবতীয় আপডেট, তথা এমপিও আপডেট দেখার জন্য অধিদপ্তরের MEMIS Cell সেকশনে এ যেতে হবে।

Directorate of Madrasha Education – বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত মাদ্রাসা শিক্ষকদের এমপিও আপডেট দেখতে, এ সম্পর্কে বিস্তারিত জানতে নিচের লেখাটি আপনার জন্য সহায়ক হতে পারে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এর আওতায় এমপিওভুক্ত সকল মাদ্রাসা (স্বতন্ত্র এবতেদায়ি / দাখিল/ আলিম/ফাজিল/অনার্স/কামিল/মাস্টার্স সহ) শিক্ষদের ২০২১ সালের সকল মাসের বেতন-ভাতা / বোনাসের চেক, অনুদান বণ্টনকারী ব্যাংক সমূহে হস্তান্তর প্রক্রিয়ার আপডেট জানুন নিচের লিষ্ট থেকে।

January MPO Notice 2021: স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি এমপিও আপডেট

dme gov bd – Madrasha Teacher MPO সম্পর্কে আরো জানুন

নতুন নিয়োগ প্রাপ্ত শিক্ষক কর্মচারী গণের এমপিও ভুক্তি আপডেট, টাইম স্কেল, সিনিয়র স্কেল, নাম, বয়স সংশোধনের জন্য, অনলাইন এমপিও আবেদন করার নিয়ম জানতে নিচের লেখাগুলো পড়ুন।

মাদরাসা শিক্ষা অধিদপ্তর এর এমপিও ভুক্ত মাদ্রাসা শিক্ষকদের অবসর ও কল্যাণ ভাতা প্রাপ্তির বিস্তারিত তথ্য জানতে, নিচের লিংকে ক্লিক করে পরবর্তী আর্টিকেলটি পড়ুন।

  • Non Govt Teacher Welfare-Retirement Benefit | কল্যাণ ও অবসর সুবিধা

সম্মানিত ভিজিটরস, এখানে আমরা Madrasha MPO Notice সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি মাদ্রাসা এমপিও নোটিশ সম্পর্কিত কোন কিছু জানতে জান, তাহলে নিচে কমেন্ট করুন। পোষ্ট সম্পর্কিত যে কোন বিষয়ে নিচে করতে পারেন। এই পোষ্টটি আপনার ফেসবুক, টুইটার সহ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন। এতক্ষন ধৈর্যের সহিত আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।