Categories
জেএসসি/জেডিসি রেজাল্ট

JSC ফলাফল 2022 ঢাকা শিক্ষা বোর্ড জে এস সি রেজাল্ট ২০২২

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। প্রথমত, এখান থেকে মার্কশিট নম্বর সহ ঢাকা শিক্ষা বোর্ডের জেএসসি ফলাফল 2022 দেখুন। প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ফল প্রকাশ করা হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট এবং আমাদের bd24.com থেকে ফলাফল পাওয়া যাবে। বিস্তারিত নীচে দেখুন.

প্রতি বছর ফলাফল প্রকাশের সময় দেখা যায়, ফলাফল জানতে সবাই একসঙ্গে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd ভিজিট করেন। এ কারণে দেখা যায়, বেশিরভাগ সময় আপনি ফলাফল জানতেও সাইটে প্রবেশ করতে পারেন না! এ কারণে শিক্ষার্থীসহ সবাইকে চরম ভোগান্তিতে পড়তে হয়।

তবে বিকল্প পদ্ধতি অনুসরণ করলে তাৎক্ষণিকভাবে ফল জানা যাবে। আপনি যদি আপনার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার অধীনে 2022 সালের জেএসসি পরীক্ষার ফলাফলে প্রথম হতে চান, তাহলে শেষ পর্যন্ত ধৈর্য ধরে পুরো পোস্টটি পড়ুন এবং পোস্টে উল্লেখিত নির্দেশাবলী অনুসরণ করুন…

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর, আপনি সহজেই     আপনার মোবাইল ফোন এবং ইন্টারনেট থেকে SMS এর মাধ্যমে সম্পূর্ণ মার্কশীট সহ আপনার কাঙ্খিত ঢাকা শিক্ষা বোর্ড জেএসসি পরীক্ষার ফলাফল 2022 ডাউনলোড করতে পারেন।

তিনটি সহজ নিয়মের যেকোনো একটি অনুসরণ করে আপনার JSC ফলাফল 2022 খুঁজে বের করুন।

পদ্ধতি 1: ঢাকা শিক্ষা বোর্ডের জেএসসি ফলাফল 2022 অনলাইনে দেখুন:  বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে সরাসরি আপনার ঢাকা শিক্ষা বোর্ড জেএসসি ফলাফল 2022 দেখতে নীচের ওয়েবসাইটে ক্লিক করুন। তারপর JSC ফলাফল নির্বাচন করুন, পরীক্ষার বছর নির্বাচন করুন, ঢাকা বোর্ড নির্বাচন করুন, রোল নম্বর লিখুন, নিবন্ধন নম্বর লিখুন এবং সর্বশেষ নিরাপত্তা কোড লিখুন।

ঢাকা বোর্ড জেএসসি ফলাফল 2022 অনলাইনে দেখুন

www.educationboardresults.gov.bd থেকে ঢাকা বোর্ডের জেএসসি পরীক্ষার ফলাফল দেখুন

  • প্রথমে নিচের ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • তারপর পরীক্ষার বিকল্প থেকে JSC/JDC/Equvalent নির্বাচন করুন
  • তারপর ইয়ার অপশন থেকে 2022 সিলেক্ট করুন
  • তারপর বোর্ড অপশন থেকে ঢাকা বোর্ড নির্বাচন করুন
  • তারপর রোল বক্সে আপনার রোল নম্বর লিখুন
  • তারপর রেজি: নো বক্সে আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • তারপরে একটি চ্যালেঞ্জ হবে যেমন 2 + 7 = দুই নম্বরটি যাই হোক না কেন, আপনি এর সামনে যোগফলটি ফাঁকা রেখে দিন।
  • শেষ সাবমিট বোতামে ক্লিক করুন এবং অপেক্ষা করুন, কিছুক্ষণ পর আপনার কাঙ্খিত ফলাফল মার্কশীট সহ আসবে।
ঢাকা শিক্ষা বোর্ড জেএসসি ফলাফল 2022

Eboardresults.com থেকে ঢাকা বোর্ড জেএসসি ফলাফল 2022 দেখুন

প্রথমে ওয়েবসাইট এ প্রবেশ করুন >>> eboardresults.com/v2/home

পরীক্ষা থেকে জেএসসি/দাখি/সমমান নির্বাচন করুন।

বছর থেকে 2022 নির্বাচন করুন।

বোর্ড থেকে ঢাকা বোর্ড নির্বাচন করুন।

ফলাফলের ধরন থেকে পৃথক ফলাফল নির্বাচন করুন।

রোল বক্সে আপনার রোল নম্বর লিখুন।

রেজিস্ট্রেশন বক্সে আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখুন। আপনি না লিখলেও। তবে, আপনি যদি বিস্তারিত মার্কশিট নম্বর দেখতে চান তবে আপনাকে অবশ্যই রেজিস্ট্রেশন নম্বর দিতে হবে।

নিরাপত্তা কী (4 সংখ্যা): এখানে আপনি একটি ছবিতে চার অঙ্কের অক্ষর দেখতে পারেন। বুঝতে না পারলে নিচের Reload বাটনে ক্লিক করুন। তারপর সামনের বক্সে সঠিকভাবে শব্দগুলো টাইপ করুন।

নিচের Get Result বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিকঠাক থাকলে, কয়েক সেকেন্ডের মধ্যে আপনি ২০২২ সালের মার্কশিট নম্বর সহ ঢাকা বোর্ড জেএসসি পরীক্ষার ফলাফল দেখতে পাবেন।

এসএমএসের মাধ্যমে ঢাকা বোর্ডের জেএসসি ফলাফল 2022 দেখুন

দ্বিতীয় পদ্ধতি: মোবাইল ফোন থেকে ঢাকা শিক্ষা বোর্ডের জেএসসি ফলাফল 2022 দেখুন : দ্রুততম এবং সবচেয়ে কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এসএমএস করে ফলাফল জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকে এই সুবিধা পাওয়া যাবে। এর জন্য আপনাকে যেকোনো একটি সিম (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) ব্যবহার করতে হবে।

এসএমএসের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার জেএসসি ফলাফল 2022 (মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল 2022) জানতে।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে JSC স্পেস দিন। আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর। DHA স্থান। আপনার জেএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন।

উদাহরণ: – JSC DHA 312532 2022 পাঠান 16222

তারপর অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের ইনবক্স চেক করুন, আপনার জেএসসি ফলাফল 2022 এর ফলাফল ফিরতি বার্তায় জানানো হবে।

গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, সিটিসেল, টেলিটক থেকে এসএমএস চার্জ প্রযোজ্য হবে, একটি মেসেজে 2.30 টাকা + ভ্যাট + SD + SC।

ঢাকা শিক্ষা বোর্ডের জেএসসি ফলাফল 2022 দেখুন dhakaeducationboard.gov.bd থেকে

অনুগ্রহ করে প্রথমে এই ওয়েবসাইটটি দেখুন >>> https://dhakaeducationboard.gov.bd/

আপনি আপনার ব্রাউজারে অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেজ দেখতে পাবেন

ওয়েবসাইটের হোমপেজের মাঝখানে “JSC কর্নার” বিভাগটি খুঁজুন।

জেএসসি কর্নার বিভাগে তিনটি স্বয়ংক্রিয় বিজ্ঞপ্তি থাকবে। আপনার পছন্দসই জেএসসি পরীক্ষার ফলাফল বিজ্ঞপ্তি এখানে আছে কিনা দেখুন। যদি না হয়, নীচের “আরো দেখান” বোতামে ক্লিক করুন৷

এখন আপনি আপনার ব্রাউজারে তালিকা আকারে JSC কর্নারের সমস্ত নোটিশ দেখতে পাবেন।

সরাসরি JSC কর্নার অ্যাক্সেস করতে, সংযুক্ত লিঙ্কটি অনুলিপি করুন এবং আপনার ব্রাউজারের ঠিকানা বারে পেস্ট করুন: https://dhakaeducationboard.gov.bd/index.php/site/product/JSCcorner

তালিকা থেকে জেএসসি পরীক্ষার ফলাফল বিজ্ঞপ্তি খুঁজুন এবং ডান পাশে ডাউনলোড বোতামে ক্লিক করুন।

এখন আপনি পিডিএফ ফাইল ফরম্যাটে জেএসসি পরীক্ষার ফলাফলের বিজ্ঞপ্তি দেখতে পাবেন এবং সেখানে নির্দেশাবলী অনুযায়ী মার্কশিট নম্বর সহ আপনি আপনার কাঙ্খিত ঢাকা শিক্ষা বোর্ড জেএসসি পরীক্ষার ফলাফল 2022 ডাউনলোড করতে পারেন।

পদ্ধতি 3: নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের EIIN নম্বর ব্যবহার করে ঢাকা শিক্ষা বোর্ডের JSC ফলাফল 2022 দেখুন”

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধিত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর রয়েছে। এই Eiin নম্বর ব্যবহার করে প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীর ফলাফল একসাথে খুব সহজে এবং দ্রুত ডাউনলোড করা যাবে।

আপনি যদি Eiin নম্বর ব্যবহার করে ঢাকা শিক্ষা বোর্ডের জেএসসি ফলাফল 2022 পেতে চান।

প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে Eiin নম্বর সংগ্রহ করুন। তারপর নীচের ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করুন তারপর আপনার প্রতিষ্ঠানের Eiin নম্বর লিখুন এবং অন্যান্য তথ্য সঠিকভাবে পূরণ করুন এবং জমা দিন। জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর আপনার শিক্ষা প্রতিষ্ঠানের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীর কাঙ্খিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে সম্পূর্ণ ফলাফল পত্র ডাউনলোড করুন।

ঢাকা শিক্ষা বোর্ড জেএসসি ফলাফল 2022

ঢাকা শিক্ষা বোর্ড জেএসসি ফলাফল 2022 অফিসিয়াল ওয়েবসাইট

প্রিয় দর্শক, আপনাদের সুবিধার্থে অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা নিচে দেওয়া হল। আপনি নিম্নলিখিত ওয়েবসাইট থেকে মার্কশীট নম্বর সহ ঢাকা শিক্ষা বোর্ড 2022 এর জেএসসি পরীক্ষার ফলাফল জানতে পারেন। এবং ঢাকা বোর্ডের জেএসসি ফলাফল সম্পর্কিত সমস্ত আপডেট পেতে, বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং জেএসসি কর্নার অনুসরণ করুন।

  • http://www.educationboardresults.gov.bd/
  • https://eboardresults.com/
  • https://dhakaeducationboard.gov.bd/

সকল শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষার ফলাফল

জেএসসি দাখিল ফলাফল 2022 ঢাকা শিক্ষা বোর্ড

এ পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীনে ১১টি শিক্ষা বোর্ড রয়েছে। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডগুলোর একটি। প্রতি বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর জেএসসি সমমানের জেএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হয় বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে। এছাড়া বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি সমমানের প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড একটি স্বতন্ত্র বোর্ড। বাংলাদেশে জেএসসি পরীক্ষার্থীদের জন্য নয়টি শিক্ষা বোর্ড থাকলেও, জেএসসি ভোকেশনাল এবং জেডিসি প্রার্থীদের জন্য মাত্র দুটি পৃথক শিক্ষা বোর্ড রয়েছে। বাংলাদেশের সকল মাদ্রাসার প্রবেশিকা পরীক্ষা মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়।

ঢাকা বিভাগের অধীনে যে কোন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণকারী সকল বন্ধুদের ফলাফল মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে প্রকাশ করা হবে। তাই, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের প্রবেশিকা পরীক্ষার ফলাফল জানতে চাইলে উপরের তালিকায় দেওয়া লিঙ্কে ক্লিক করে ফলাফল সংগ্রহ করতে হবে। JSC JDC ফলাফল 2022 ঢাকা শিক্ষা বোর্ড অনুসন্ধান পৃষ্ঠা দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.