“বিসমিল্লাহির রহমানির রহিম”
‘আচ্ছালামু আলাইকুম’
———————————–

How do you know the SSC and Dakhil equivalent exam results of all the education boards in 2019? কিভাবে আপনি সকল শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট জানবেন?

সারাদেশে একযোগে বাংলাদেশ শিক্ষা বোর্ডের আওতাভুক্ত সর্বোমোট দশটি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের এস এস সি  ও দাখিল সমমান পরীক্ষার ফলাফল  আর কিছুদিন পরেই প্রকাশিত হবে। ফলাফল প্রকাশিত হবে বাংলাদেশ শিক্ষা বোর্ডের রেজাল্ট প্রকাশের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd তে। স্বাভাবিক নিয়মে ২০১৯ সালের এস এস সি  রেজাল্ট প্রকাশের দিন দুপুর ২.০০ টা থেকে আপনি আপনার কাঙ্খিত ২০১৯ সালের এস এস সি ফলাফল উক্ত ওয়েবসাইট থেকে জানতে পারবেন এবং ২.৩০ মিনিট থেকে শিক্ষা বোর্ডের আরেকটি ওয়েবসাইট www.eboardresults.com থেকে আপনার ২০১৯ সালের এস এস সি  ও দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট এবং ফুল মার্কশিট   জানতে পারবেন। যে কোন সময় আপনার ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এবং ফলাফল সম্পর্কিত সকল প্রকার তথ্য জানতে ভিজিট করুন → https://www.ourbd24.com.

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত আপনার কাঙ্খিত ২০১৯ সালের এস এস সি পরীক্ষার ফলাফল জানতে চান তাহলে সম্পূর্ন পোস্ট টি ধৈর্য সহকারে পড়ুন এবং উল্লেখিত নিয়ম সমূহ অনুসরন করুন…..
প্রতি বছর যখন রেজাল্ট প্রকাশিত হয় তখন দেখা যায় যে সবাই এক যোগে শিক্ষা বোর্ডের এ সাইট www.educationboardresults.gov.bd টিতে ভিজিট করে, যার ফলে দেখা যায় অতিরিক্ত ভিজিটর আর লোডিং এর কারনে ফলাফল জানা তো দুরের কথা সাইটটিতে ঢুকাও যায়না। তাই আজকে আমি ভিন্ন কিছু্ উপায় নিয়ে আলোচনা করব যা অনুসরন করার ফলে  ২০১৯ সালের এস এস সি  ও দাখিল সমমান পরীক্ষার ফলাফল  খুব সহজেই জানতে পারেন।

“সহজ তিনটি উপায়ে আপনি ২০১৯ সালের এস এস সি ও দাখিল সমমান রেজাল্ট জানতে পারেন”

প্রথম পদ্ধতিঃ আপনার মুঠোফোন থেকে একটি এস এম এস পাঠিয়েই ২০১৯ সালের এস এস সি ও দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট দেখুন…..

রেজাল্ট দেখার যতগুলো পদ্ধতি আছে তার মধ্যে তুলনামূলক সবচেয়ে সহজ এবং কার্যকরি এবং দ্রুততম উপায় হল এস এম এস এর মাধ্যমে রেজাল্ট জানা। এস এম এস এর মাধ্যমে
২০১৯ সালের এস এস সি  ও দাখিল সমমান পরীক্ষার ফলাফল  জানতে…..
  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান
  • এবার সেখানে বড় হাতের ইংরেজী অক্ষরে লিখুন →SSC
  • একটি স্পেচ দিয়ে (ফাকা করে) আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর যেমন: →DHA লিখুন
  • আবার একটি স্পেচ দিয়ে আপনার রোল নাম্বার যেমন: →123456 লিখুন
  • এবার আরেকটি স্পেচ দিয়ে আপনার এস এস সি পরীক্ষর সাল যেমন: 2019 লিখুন
  • সর্বশেষ মেসেজ টি →16222 এই নাম্বারে পাঠিয়ে দিন।
উদাহরন:- SSC DHA 312532 2019 Send ⇢16222
☞ আপনি বরিশাল শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে  প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর BAR স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC BAR 312532 2019 Send ⇢16222


☞ আপনি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে   প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর CHI স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC CHI 312532 2019 Send ⇢16222


☞ আপনি কুমিল্লা শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে   প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর COM স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC COM 312532 2019 Send ⇢16222



☞ আপনি ঢাকা শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে   প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর DHA স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC DHA 312532 2019 Send ⇢16222

☞ আপনি দিনাজপুর শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে   প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর DIN স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC DIN 312532 2019 Send ⇢16222


☞ আপনি যশোর শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে  প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর JES স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC JES 312532 2019 Send ⇢16222



☞ আপনি রাজশাহী শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে  প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর RAJ স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC RAJ 312532 2019 Send ⇢16222



☞ আপনি সিলেট শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে   প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর SYL স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC SYL 312532 2019 Send ⇢16222


☞ আপনি টেকনিক্যাল শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে  প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর TEC স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC TEC 312532 2019 Send ⇢16222



☞ আপনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট এস এম এস এর মাধ্যমে জানতে চাইলে  প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন DAKHIL স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর MAD স্পেস আপানার দাখিল পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার দাখিল পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- DAKHL MAD 312532 2019 Send ⇢16222

দ্বিতীয় পদ্ধতিঃ অনলাইনে রোল এবং রেজিষ্ট্রেশন নাম্বার সাবমিট করে আপনি ২০১৯ সালের এস এস সি ও দাখিল পরীক্ষার ফলাফল জানতে পারেন…..

আপনি যদি অনলাইন থেকে ২০১৯ সালের এস এস সি এবং দাখিল পরীক্ষার রেজাল্ট ও ফুল মার্কশিট পেতে চান তাহলে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশ করার দুটি ওয়েবসাইট আছে , আপনি শিক্ষা বোর্ডের প্রথম ওয়েবাসাইট থেকে ২০১৯ সালের এস এস সি অথবা দাখিল সমমান পরীক্ষার ফলাফল জানতে চাইলে প্রথমে এই লিংকে ক্লিক করুন  তারপর যে পেজটি ওপেন সেখান থেকে…..

  • প্রথমে Examination অপশন থেকে SSC / DAKHIL অথবা আপনি ভকেশনাল স্টুডেন্ট হলে SSC(Vocational) সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন এটি অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Year অপশন থেকে 2019 সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন সাল অপশনটিও অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Board অপশন থেকে আপনার বোর্ড , যেমন: Barisal, Chittagong, Comilla, Dhaka, Dinajpur, Jessore, Rajshahi, Sylhet, Technical, Madrasah, DIBS (Dhaka) এখান থেকে আপনার শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুন।
  • তারপর Roll অপশনের খালি বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।
  • তারপর Reg: No অপশনের খালি বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার লিখুন।
  • তারপর 6+2= এরকম একটি অপশন দেখতে পাবেন, আপনি সেখানের ফাকা বক্সে উক্ত সংখ্যার যোগ ফলটি বসিয়ে দিন।
  • সর্বশেষ নিচের ডান কোনের Submit বাটনে ক্লিক করে সাবমিট করুন এবং কিছুক্ষন ওয়েট করে আপনার কাঙ্খিত ফলাফল দেখুন প্রয়োজনে সেভ অথবা প্রিন্ট করুন।
  • কোন কিছু বুঝতে কষ্ট হলে নিচের পিকচারটি লক্ষ করুন⬎
 Education Board Results

➠ আপনি শিক্ষা বোর্ডের দ্বিতীয় ওয়েবাসাইট থেকে ২০১৯ সালের এস এস সি অথবা দাখিল সমমান পরীক্ষার ফলাফল জানতে চাইলে প্রথমে এই লিংকে ক্লিক করুন  তারপর যে পেজটি ওপেন সেখান থেকে…..

  • প্রথমে Examination অপশন থেকে SSC / DAKHIL / Equivalent সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন এটি অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Year অপশন থেকে 2019 সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন সাল অপশনটিও অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Board অপশন থেকে আপনার বোর্ড , যেমন: Barisal, Chittagong, Comilla, Dhaka, Dinajpur, Jessore, Rajshahi, Sylhet, Technical, Madrasah এখান থেকে আপনার শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুন।
  • তারপর Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • তারপর Roll অপশনের খালি বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।
  • তারপর Reg: No অপশনের খালি বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার লিখুন।
  • Security Key অপশনের সামনে থাকা বাকানো শব্দগুলি সামনের খালি বক্সে লিখুন।
  • সর্বশেষ নিচের সবুজ বাটনে লেখা Get Result এ ক্লিক করুন।
  • কোন কিছু বুঝতে অসুবিধা হলে নিচের ফটো দুটো জুম করে ভাল করে দেখে নিন↴

  • তৃতীয় পদ্ধতিঃ শিক্ষা প্রতিষ্ঠানের EIIN নাম্বার ব্যবহার করে আপনি ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল জানতে পারেন…..

    রেজাল্ট জানার সবচেয়ে উত্তম, সহজ এবং সুন্দর পদ্ধতি হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের EIIN  NUMBER  (ই আই আই এন নাম্বার) ব্যবহার করা। এ পদ্ধতিতে ফলাফল জানার সবচেয়ে বড় সুবিধা হল আপনি নিজের ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল সহ আপনার কাঙ্খিত শিক্ষা প্রতিষ্ঠানের সকলের ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল জানতে পারেন। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত সরকারী বেসরকারী / এমপিও, নন এমপিও সকল শিক্ষা প্রতিষ্ঠানেরই একটি নিদৃষ্ট EIIN  NUMBER  আছে। এই EIIN  NUMBER  দিয়েই আপনি বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের রেজাল্ট প্রকাশের ওয়েবসাইট থেকে আপনার ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে পারেন।

    কোথায় পাবেন আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN  NUMBER???
    অনেকেই অনলাইনে এই  EIIN  NUMBER   টি খুজে থাকেন। তারপর দেখা যায় যে নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের  EIIN  NUMBER  টি না পেয়ে হতাশ হয়ে যান। এজন্য আপনি অযথা নেটে এটি নিয়ে খোজাখুজি করে কোন লাভ নাই! কারন,  আপনি গুগলে সার্চ করে সামান্য কিছু প্রতিষ্ঠানের  EIIN  NUMBER   খুজে পেলেও সব প্রতিষ্ঠানের  EIIN  NUMBER   পাবেন না। তবে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট গুলোতে খুজলে আপনার কাঙ্খিত শিক্ষা প্রতিষ্ঠানের  EIIN  NUMBER  টি পেতে পারেন তবে এটা খুব কষ্টসাধ্য এবং ঝামেলাপূর্ন কাজ। ভবিষ্যতে আমরা আপনাদের সুবিধার্থে বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের EIIN  NUMBER শেয়ার করার চেষ্টা করবো।
    তাহলে  EIIN  NUMBER  খুজে পাওয়ার সহজ উপায় কি???
    উত্তর হচ্ছে আপনি আপনার শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান / শিক্ষক অথবা কেরানির সাথে যোগাযোগ করে আপনার কাঙ্খিত  EIIN  NUMBER  টি খুব সহজেই জেনে নিতে পারেন।

    এখন এই EIIN  NUMBER  টি দিয়ে আপনি কি করবেন এবং কোথা থেকে ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল জানবেন???
    নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের EIIN  NUMBER ব্যবহার করে আপনি ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট জানতে চাইলে প্রথমে এই লিংকে ক্লিক করুন। তারপর সেখানে যে পেজটি ওপেন হবে সেখান থেকে…..

    • প্রথমে আপনি Board অপশন থেকে আপনার বোর্ড , যেমন: Barisal, Chittagong, Comilla, Dhaka, Dinajpur, Jessore, Rajshahi, Sylhet, Technical, Madrasah এখান থেকে আপনার শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুন।
    • তারপর দ্বিতীয় EIIN অপশনের খালি বক্সটিতে আপনার সংগ্রহে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের EIIN  NUMBER টি লিখুন
    • তৃতীয়ত Type of result এই অপশনটি অটো সিলেক্ট করা থাকবে, এখান আপনার কিছুই করা লাগবেনা।
    • সর্বশেষ আপন মাঝ বরাবর নিচের Get Institution Result এই বাটনে ক্লিক করুন।
    • কোন কিছু বুঝতে অসুবিধা হলে নিচের ফটো দুটো জুম করে ভাল করে দেখে নিন↴

    ✭এছাড়াও EIIN  NUMBER ব্যবহার করে রেজাল্ট জানার জন্য বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আরেকটি বড় ওয়েব পোর্টাল অ্যাপ রয়েছে। আপনি চাইলে সেখান থেকেও আপনার শিক্ষা প্রতিষ্ঠানের  EIIN  NUMBER নাম্বার দিয়ে  ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট জানতে পারেন। এজন্য প্রথমে আপনাকে এই লিংকে ক্লিক করতে হবে।তারপর যে পেজটি ওপেন হবে, সেখান থেকে আপনি…..

  • প্রথমে Examination অপশন থেকে SSC / DAKHIL / Equivalent সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন এটি অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Year অপশন থেকে 2019 সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন সাল অপশনটিও অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Board অপশন থেকে আপনার বোর্ড , যেমন: Barisal, Chittagong, Comilla, Dhaka, Dinajpur, Jessore, Rajshahi, Sylhet, Technical, Madrasah এখান থেকে আপনার শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুন।
  • তারপর Result Type অপশন থেকে Institution Result সিলেক্ট করুন।
  • তারপর EIIN অপশনের খালি বক্সে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের  EIIN  NUMBER নাম্বারটি লিখুন।
  • Security Key অপশনের সামনে থাকা বাকানো শব্দগুলি সামনের খালি বক্সে লিখুন।
  • সর্বশেষ নিচের সবুজ বাটনে লেখা Get Result এ ক্লিক করুন।
  • কোন কিছু বুঝতে অসুবিধা হলে নিচের ফটো দুটো জুম করে ভাল করে দেখে নিন↴
  •  আপনি যদি আপনার নিজস্ব শিক্ষা বোর্ড অনুযায়ী ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল জানতে চান, তাহলে নিচের লিষ্ট থেকে আপনার শিক্ষা বোর্ডের নামের সামনে থাকা “Click  here” এ ক্লিক করে রেজাল্ট সম্বন্ধে বিস্তারিত জানতে পারেন…..   

    All Education Board Exam Result BD _ 2019 
    Download Link
    Barisal Education Board _ SSC Result 2019 
    Chittagong  Education Board _ SSC Result 2019 
    Comilla Education Board _ SSC Result 2019 
    Dhaka Education Board _ SSC Result 2019 
    Dinajpur Education Board _ SSC Result 2019 
    Jessore Education Board _ SSC Result 2019 
    Rajshahi Education Board _ SSC Result 2019 
    Sylhet Education Board _ SSC Result 2019 
    Technical Education Board _ SSC Result 2019 
    Madrasah Education Board _ Dakhil Result 2019 

    ________________________
    ✳পোষ্ট টি পড়ার পর শেয়ার করুণ।
    ✳আপনি যদি কোন কারনে রেজাল্ট দেখতে না পারেন কিংবা অন্য কোন সমস্যায় পরেন অথবা আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাতে চান তাহলে এখানে কমেন্ট করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক, কমেন্ট, মেসেজ করুণ। রেজাল্ট সম্পর্কিত যে কোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।।