SSC Exam Result Jessore Education Board 2019 _ কিভাবে আপনি যশোর শিক্ষা বোর্ডের ২০১৯ সালের এস এস সি রেজাল্ট / ফলাফল জানবেন?

“আস্সালামু আলাইকুম…..

প্রতি বারের মত এবারও অনুষ্ঠিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর অধীনে পরিচালিত সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এস এস সি _ Secondary School Certificate Exam Result 2019 ) পরীক্ষা 2019 সালের রেজাল্ট আর কিছুদিন পরেই প্রকাশিত হবে। প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল পাওয়া যাবে www.educationboardresults.gov.bd তে। এছাড়াও যশোর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটেও(www.jessoreeducationboard.gov.bd) ফলাফল পাওয়া যাবে।

প্রতি বছরই যখন ফলাফল প্রকাশিত হয়, দেখা যায় যে, রেজাল্ট জানার জন্য সবাই একসাথে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ একসাথে ভিজিট করে। যার কারনে দেখা যায় যে,পরীক্ষার ফলাফল জানা তো দূরের কথা অধিকাংশ সময় সাইটে ভিজিট করাও যায়না! যার ফলে ছাত্র / ছাত্রী এবং অভিবাক সহ সবাইকেই অনেক কষ্ট পোহাতে হয়! অথচ…একটু খেয়াল করে স্বাভাবিকভাবে বিকল্প পদ্ধতি অনুসরণ করলে খুব সহজেই Exam রেজাল্ট জানা যায়। যদি আপনি আপনার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর অধীনে পরিচালিত ২০১৯ সালের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এস এস সি ২০১৯ ) ফলাফল (SSC Exam Result) সবার আগে সবচেয়ে দ্রুত এবং সহজেই পেতে চান, তাহলে পুরো পোষ্টটি ধৈর্য সহকারে শেষ পর্যন্ত পড়ুন এবং পোষ্টে উল্লেখিত নির্দেশনা অনুসরণ করুন…..

✳তিনটি স্বাভাবিক সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম অনুসরণ করে আপনার এস এস সি রেজাল্ট ২০১৯ জেনে নিন…..

প্রথম পদ্ধতি : Online থেকে যশোর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ ডাউনলোড করুন”
Jessore Board এর ছবির ফলাফলসরাসরি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার যশোর শিক্ষা বোর্ডের SSC Result 2019 দেখতে এখানে ক্লিক করুণ অথবা এখানে ক্লিক করুণ তারপর SSC Result সিলেক্ট করুন, Exam Year সিলেক্ট করুন, এরপর Jessore Board সিলেক্ট করুন,তারপরের খালি ঘরে রোল নম্বর লিখুন,রেজিস্ট্রেশন নম্বরের ঘরে রেজিস্ট্রেশন লিখে সর্বশেষ সিকিউরিটি কোড লিখে Submit করুন।

☀এছাড়া আপনি যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (Secondary and Higher Secondary Education Board, Jessore) ওয়েবসাইট থেকেও আপনার SSC Result 2019 জানতে পারবেন। যশোর বোর্ডের এস এস সি রেজাল্ট 2019 জানার জন্য এখানে ক্লিক করুণ


দ্বিতীয় পদ্ধতি : মোবাইল ফোন থেকে যশোর শিক্ষা বোর্ডের SSC রেজাল্ট 2019 দেখুন”

তাৎক্ষনিক রেজাল্ট এবং মার্কশিট পাওয়ার সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল Mobile Phone থেকে 16222 এই নম্বরে SMS পাঠিয়ে রেজাল্ট এবং মার্কশিট পাওয়া। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা পাওয়া যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর SSC Result 2019 (Secondary School Certificate Exam Result 2019 ) এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…
প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC 
স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর JES 
স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে 
আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন 
এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- SSC JES 312532 2019 Send 16222

এরপর ধৈর্য সহকারে কিছুক্ষণ অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের Inbox Check করুণ, ফিরতি মেসেজে আপনার যশোর শিক্ষা বোর্ডের SSC Result 2019 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।
** Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.

তৃতীয় পদ্ধতি : নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে যশোর শিক্ষা বোর্ডের SSC Result 2019 দেখুন”

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি মাদ্রাসা, স্কুল কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin Number Use করে খুবই ইজি এবং দ্রুত একসাথে শিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।
শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে আপনি যদি যশোর শিক্ষা বোরি্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ পেতে চান তাহলে…
প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ।
তারপর এই লিংকে ক্লিক করুণ অথবা এই লিংকে ক্লিক করুণ 
তারপর আপনার শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান 
এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। 
আপনার শিক্ষা প্রতিষ্ঠানের SSC পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফলটি দেখুন এবং প্রয়োজন মত পুরো রেজাল্টশিট টি Download করুণ।

——————————-

✳আপনি যদি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এর এস এস সি রেজাল্ট ২০১৯ সহ অন্য কোন শিক্ষা বোর্ডের SSC Result 2019 খুজে থাকেন তাহলে, নিচের তালিকা থেকে আপনার প্রয়োজনীয় শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুণ……….


All Education Board Exam Result BD _ 2019
Download Link
Barisal Education Board _ SSC Result 2019
Chittagong  Education Board _ SSC Result 2019
Comilla Education Board _ SSC Result 2019
Dhaka Education Board _ SSC Result 2019
Dinajpur Education Board _ SSC Result 2019
Jessore Education Board _ SSC Result 2019
Click  here
Rajshahi Education Board _ SSC Result 2019
Sylhet Education Board _ SSC Result 2019
Technical Education Board _ SSC Result 2019
Madrasah Education Board _ Dakhil Result 2019
“About Barisal Secondary And Higher Secondary Education Board”
ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিকের প্রতিষ্ঠান, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ ও উন্নয়নের জন্য ১৯৬৩ সালে খুলনা বিভাগের ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক শিক্ষা বোর্ড (BISE), বাংলাদেশ ১৯৬৩ সালে একটি অধ্যাদেশ (পূর্ব পাকিস্তান অর্ডিন্যান্স নং ৩৩-এর ১৯৬১) দ্বারা প্রতিষ্ঠিত হয়। স্তরের পাবলিক পরীক্ষা এবং শিক্ষা প্রতিষ্ঠান। তবে অধ্যাদেশ ১৯৬২ সালে সংশোধন (১৯৬২ সালের ১৬ ই জুলাই) এবং ১৯৭৭ সালে (১৯৭৭ সালের ১৭ ই জুলাই) সংশোধন করা হয়েছিল।

ড. আব্দুল হক BISE প্রতিষ্ঠাতা চেয়ারম্যান (৯.১০.১৯৬৩ থেকে ০৪.১২.১৯৬৫) যশোর।

অধ্যাপক মোঃ আব্দুল আলীম বর্তমানে বর্তমান চেয়ারম্যান (০৩ নভেম্বর ২০১৩) এবং যশোরের BISE ইতিহাসে ৩১ তম সভাপতি।

যশোর ১৯৬৩ সালে যাত্রা শুরু করে, তখন মাত্র চারটি (বৃহত্তর) জেলা ছিল, যথা খুলনা, যশোর, বরিশাল ও কুষ্টিয়াতে মোট ২০ টি কলেজ এবং ৫০৮ টি বিদ্যালয় রয়েছে। একটি নতুন জেলা পটুয়াখালী ১৯৬৯ সালে বরিশাল জেলা থেকে পৃথক করে পাঁচটি জেলায় বিভক্ত হয়ে যায়। বাংলাদেশের প্রশাসনিক ব্যবস্থার বিকেন্দ্রীকরণের ফলে ১৯৮৪ সালের জেলায় জেলাসমূহের সংখ্যা ১৬ (কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল, পটুয়াখালী, যশোর বোর্ডের অধীনে বরগুনা ও ভোলা)

পরবর্তীকালে বরিশালকে ১৯৬৩ সালে একটি বিভাগ বানানো হয় এবং পিরোজপুর, ঝালকাঠি, বরিশালের জন্য বার্ষিক বোর্ড প্রতিষ্ঠিত হয়। যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, ঝিনাইদহ, নড়াইল, মাগুরা, খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাট জেলার মধ্যবর্তী স্থানে বি আই এস ই , যশোর জেলার অন্তর্গত পটুয়াখালী, বরগুনা ও ভোলা জেলাসমূহ।

বোর্ডের অধীন সংস্থাসমূহের সংখ্যা: এখন স্বীকৃত স্কুলগুলির ২৭০৮ নম্বর আর সাময়িকভাবে স্বীকৃত স্কুলগুলির ১৬০ নম্বর এবং বি আই এস ই, যশোরের অধীন ৫২৩ কলেজের সংখ্যা নেই।

শিক্ষার মাধ্যম: যদিও শিক্ষার মাধ্যম সব স্কুল ও কলেজে ঝিনাইদহ ক্যাডেট কলেজ, মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা, আকিজ কলেজিয়েট স্কুল, যশোর ইন্টারন্যাশনাল স্কুল, বি.এফ শাহীন কলেজ, ইসলামাবাদ কলেজিয়েট স্কুল, খুলনা এবং নৌবাহিনী অ্যাংকরজ খুলনা এবং নওহার ইংরেজি মাধ্যমিক মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয়, মোহাম্মদপুর, মাগুরা বিএসইএস-এর অধীন, যশোর এনসিটিবি পাঠক্রমের ইংরেজি সংস্করণের শিক্ষার্থীদের কাছে শিক্ষা প্রদান করে।
————————————————————————————–

✳পোষ্ট টি পড়ার পর শেয়ার করুণ।
✳আপনি যদি কোন কারনে আপনার এস এস সি রেজাল্ট জানতে না পারেন কিংবা অন্য কোন সমস্যায় পরেন অথবা আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাতে চান তাহলে এখানে কমেন্ট করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক, কমেন্ট, মেসেজ করুণ। রেজাল্ট সম্পর্কিত যে কোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।।