চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বাংলাদেশ এর অধীনে থাকা ৯৫৩ টি মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৯ সালে সালের এস এস সি পরীক্ষায় অংশগ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীদের রেজাল্ট কিছুদিন পরেই প্রকাশিত হবে।সাধারনত দেখা যায়, প্রতি বছর ই ফলাফল প্রকাশের দিন সঠিক উপায় জানা না থকার কারনে সময়মত তাদের কাঙ্খিত ফলাফল হাতে না পাওয়ার কারেন ছাত্র / ছাত্রী , অবিভাবক সহ অধিকাংশ মানুষ ই হতাশা বিভ্রান্তির মাঝে আটকা পরে যান। এজন্যই আপনাদের জান্য ফলাফল জানার সকল সহজ উপায় সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করা হল।
আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত সহজ উপায়ে আপনার কাঙ্খিত ফলাফল পেতে চান তাহলে পুরো পোষ্ট টি ধৈর্য সহকারে পড়ুন এবং উল্লেখিত নিয়ম অনুযায়ী আপনার রেজাল্ট সংগ্রহ করুন।
নরমালি আপনি তিনটি উপায়ের যেকোন একটি পদ্ধতি অবলম্বন করেই আপনার পরীক্ষার ফলাফল জানতে পারেন……….

  • Mobile Phone থেকে SMS এর মাধ্যমে ফলাফল জনতে পারবেন।
  • Online থেকে রোল এবং রেজিষ্ট্রেশন নাম্বার ব্যবহার করে রেজাল্ট জানতে পারবেন।
  • Online থেকে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number ব্যবহার করে ফলাফল জানতে পারবেন।

নিচে বিস্তারিত তুলে ধরা হল……….

✳তিনটি সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম ফলো করে আপনার SSC Result 2019 জেনে নিন…..

প্রথম পদ্ধতি : অনলাইনে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ দেখুন”
সরাসরি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার চট্টগ্রাম বোর্ডের SSC Result 2019 দেখতে এখানে ক্লিক করুণ অথবা এখানে ক্লিক করুণ তারপর SSC Result সিলেক্ট করুন, Exam Year সিলেক্ট করুন, Chittagong Board সিলেক্ট করুন,রোল নম্বর লিখুন,রেজিস্ট্রেশন নম্বর লিখে সর্বশেষ সিকিউরিটি কোড লিখে Submit করুন।
☀এছাড়া আপনি চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও আপনার SSC Result 2019 দেখতে পারবেন। চট্টগ্রাম বোর্ডের এস এস সি রেজাল্ট 2019 দেখার জন্য এখানে ক্লিক করুণ

দ্বিতীয় পদ্ধতি : মোবাইল ফোন থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ দেখুন”

সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের SSC Result 2019 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…
➜প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC  …
➜ তারপর একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করে আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর CHI  লিখুন…
➜তারপর আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখুন ইংরেজী অক্ষরে…
➜তারপর আবার একটি স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন
➜এবং সর্বশেষ এতক্ষনে লিখিত মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- SSC CHI 312532 2019 Send 16222

এরপর অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের ইনবক্স চেক করুণ, ফিরতি মেসেজে আপনার SSC Result 2019 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।
** Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.

তৃতীয় পদ্ধতি : নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের Eiin নম্বর ব্যবহার করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের SSC Result 2019 দেখুন”

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin নম্বর ব্যবহার করে খুবই ইজি এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।
Eiin Number ব্যবহার করে আপনি যদি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ পেতে চান তাহলে…
প্রথমে আপনার প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর এই লিংকে ক্লিক করুণ অথবা এই লিংকে ক্লিক করুণ তারপর আপনার প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে পুরো রেজাল্টশিট টি ডাউনলোড করুণ।

——————————-

✳আপনি যদি চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ সহ অন্য কোন শিক্ষা বোর্ডের SSC Result 2019 খুজে থাকেন তাহলে, নিচের লিষ্ট থেকে আপনার প্রয়োজনীয় পছন্দের শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুণ……….

All Education Board
Download Link
Barisal Board 
Chittagong Board 
Click  here
Comilla Board
Dhaka Board
Dinajpur Board
Jessore Board
Rajshahi Board
Sylhet Board
Technical Board
Madrasah Board
“About Chittagong Secondary And Higher Secondary Education Board”

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম। বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহর সহ চট্টগ্রাম বিভাগের সকল পর্যায়ের শিক্ষক এবং সর্ব স্তরের ছাত্র / ছাত্রী / শিক্ষার্থী, অভিভাবকদের দীর্ঘ দিনের যুক্তিগত দাবী এবং সর্ব প্রকার শিক্ষামূলক চাহিদার পরিপ্রেক্ষিতে তাদের মূল্যবান সময়, অর্থ এবং দ্রুত সেবা গ্রহনকে সুবিধাজনক এবং বাস্তবায়িত করার লক্ষ্যে ঔ ১৯৯৫ সালের ১৫ ই মে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম’ নামে এটি প্রতিষ্ঠিত হয় এবং ১৯৯৫ সালের ১লা জুলাই থেকে এ বোর্ডের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়। উলে­খ্য যে, চট্টগ্রাম শিক্ষাবোর্ড প্রতিষ্ঠিত হওয়ার আগে চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চল সমূহের সকল সেবাগ্রহীতাগণ “কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড” থেকে সকল প্রয়োজনীয় সেবা গ্রহণ করতেন। বর্তমানে চট্টগ্রাম বিভাগ এর ১৩,২৯৫ বর্গ কিলোমিটার এবং পার্বত্য এলাকাসহ সর্বমোট ২১,৫৩১ বর্গ কিলোমিটার ভৌগোলিক এলাকার ৯৫৩ টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৯৫ টি মহাবিদ্যালয় নিয়ে সর্বমোট ১১৪৮ টি সরকারী / বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্রকার তদারকির দায়িত্ব পালন করে আসছে ‘চট্টগ্রাম শিক্ষা বোর্ড। শুরুর দিকে একটি বাড়ি ভাড়া নিয়ে এর কার্যক্রম শুরু করলেও পরবর্তীতে কর্তৃপক্ষ শিক্ষাবোর্ডের নিজস্ব তহবিল থেকে দুই কোটি টাকা দিয়ে মুরাদপুর রেলওয়ে কর্তৃপক্ষ, বাংলাদেশ থেকে ৩.৪৮ একর জমি কিনে নেয়। পর্যায়ক্রমে সেখানে নির্মিত ১০ তলা বিল্ডিং এ বর্তমান চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সকল প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

✳পোষ্ট টি পড়ার পর শেয়ার করুণ।
✳আপনি যদি কোন কারনে রেজাল্ট দেখতে না পারেন কিংবা অন্য কোন সমস্যায় পরেন অথবা আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাতে চান তাহলে এখানে কমেন্ট করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক, কমেন্ট, মেসেজ করুণ। রেজাল্ট সম্পর্কিত যে কোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।।