মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা। ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১ মার্কশিট নম্বর সহ সবার আগে দেখুন এখান থেকেই। প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল পাওয়া যাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবাসাইটআ ও আওয়ার বিডি ২৪ ডট কম থেকে। বিস্তারি তথ্য নীচে দেখুন।

প্রতি বছরই যখন ফলাফল প্রকাশিত হয়, দেখা যায় যে, রেজাল্ট জানার জন্য সবাই একসাথে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ একসাথে ভিজিট করে। যার কারনে দেখা যায় যে, ফলাফল জানা তো দূরের কথা অধিকাংশ সময় সাইটে ঢুকাও যায়না! এজন্য ছাত্র ছাত্রী সহ সবাইকেই অনেক কষ্ট পোহাতে হয়।

অথচ, বিকল্প পদ্ধতি অনুসরণ করলেই খুব সহজে মূহুর্তেই রেজাল্ট জানা যায়। আপনি যদি আপনার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর অধীনে অনুষ্ঠিত 2021 সালের এস এস সি পরীক্ষার ফলাফল (SSC Exam Result) সবার আগে সবচেয়ে দ্রুত এবং সহজেই পেতে চান, তাহলে পুরো পোষ্টটি ধৈর্য সহকারে শেষ পর্যন্ত পড়ুন এবং পোষ্টে উল্লেখিত নির্দেশনা অনুসরণ করুন…..

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পরে আপনি আপনার মোবাইল ফোনের এসএমএস এর মাধ্যমে এবং ইন্টার নেট থেকে খুব সহজেই আপনার কাঙ্খিত ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার ফলাফল ২০২১ সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন।

তিনটি সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম ফলো করে আপনার SSC RESULT 2021 জেনে নিন…..

প্রথম পদ্ধতি : ONLINE এ ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১ দেখুন: সরাসরি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১ দেখতে নিচের ওয়েবসাইটে ক্লিক করুণ। তারপর SSC Result সিলেক্ট করুন, Exam Year সিলেক্ট করুন, Dhaka Board সিলেক্ট করুন,রোল নম্বর লিখুন,রেজিস্ট্রেশন নম্বর লিখে সর্বশেষ সিকিউরিটি কোড লিখে Submit করুন।

ঢাকা বোর্ডের এস এস সি রেজাল্ট 2021 অনলাইনে দেখুন

www.educationboardresults.gov.bd থেকে ঢাকা বোর্ডের এস এস সি পরীক্ষার ফলাফল দেখুন

  • প্রথমে এই সাইটে প্রবেশ করুন>>> http://www.educationboardresults.gov.bd/
  • তারপর Examination অপশন থেকে SSC/Dakhil/Equvalent সিলেক্ট করুন
  • তারপর Year অপশন থেকে ২০২১ সিলেক্ট করুন
  • তারপর Board অপশন থেকে Dhakha Board সিলেক্ট করুন
  • তারপর Roll বক্সে আপনার রোল নাম্বার টি লিখুন
  • তারপর Reg: No বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • তারপর 2 + 7 = এরকম একটি চ্যালেন্জ থাকবে, সংখ্যা দুটি যা ই থাকুক, আপনি আপনি যোগফল টি সামনের ফাকা বসিয়ে দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন, কিছুক্ষনের মধ্যেই আপনার কাঙ্খিত রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে।
ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১

Eboardresults.com থেকে ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২১ দেখুন

প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন>>> eboardresults.com/v2/home

Examination থেকে SSC/Dakhi/Equivalent সিলেক্ট করুন।

Year থেকে 2021 সিলেক্ট করুন।

Board থেকে Dhaka Board সিলেক্ত করুন।

Result Type থেকে Individual Result সিলেক্ট করুন।

Roll এর বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।

Registration এর বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন। এটি না লিখলেও চলবে। তবে বিস্তারিত মার্কশিট নম্বর দেখতে চাইলে অবশ্যই আপনাকে রেজিষ্ট্রেশন নম্বরটি দিতে হবে।

Security Key (4 digits): এখানে একটি ইমেজে চার ডিজিটের অক্ষরগুলি দেখতে পাবেন। বোঝা না গেলে নিচের Reload বাটনে ক্লিক করুন। তারপর শব্দগুলো সামনের বক্সে সঠিকভাবে লিখুন।

সর্বশেষ নিচের Get Result বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিক থাকলে কয়েক সেকেন্ডের ভেতরেই আপনার ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ মার্কশিট নম্বর সহ দেখতে পাবেন।

ঢাকা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১ SMS দ্বারা দেখুন

দ্বিতীয় পদ্ধতি : মোবাইল ফোন থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১ দেখুন: সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর SSC Result 2021 (Secondary School Certificate Exam Result 2021 ) এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর DHA স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2021 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- SSC DHA 312532 2021 Send 16222

এরপর অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের Inbox Check করুণ, ফিরতি মেসেজে আপনার SSC Result 2021 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।

Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.

dhakaeducationboard.gov.bd থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট 2021 দেখুন

প্রথমে এই ওয়েবসাইট ভিজিট করুন>>> https://dhakaeducationboard.gov.bd/

আপনার ব্রাউজারে অফিসিয়াল ওয়েবসাইটির হোম পেজ দেখতে পাবেন

ওয়েবসাইটটির হোমপেজের মাঝামাঝি “SSC CORNER” সেকশন খুজে বের করুন।

SSC CORNER সেকশনে অটোমেটিক তিনটি নোটিশ দেয়া থাকবে। দেখুন আপনার কাঙ্খিত এসএসসি পরীক্ষার ফলাফল নোটিশ এখানে আছে কিনা। যদি না থাকে তবে নিচের “Show More” বাটনে ক্লিক করুন।

এবার আপনার ব্রাউজারে SSC CORNER এর সকল নোটিশগুলো লিষ্ট আকারে দেখতে পাবেন।

সরাসরি SSC CORNER এ প্রবেশ করতে সংযুক্ত লিংকটি কপি করে আপনার ব্রাউজারের এড্রেসবারে পেষ্ট করে প্রবেশ করুনঃ https://dhakaeducationboard.gov.bd/index.php/site/product/ssccorner

লিষ্ঠ থেকে এসএসসি পরীক্ষার ফলাফল নোটিশ খুজে বের করুন এবং ডান পাশের Download বাটনে ক্লিক করুন।

এবার পিডিএফ ফাইল আকারে এসএসসি পরীক্ষার ফলাফল নোটিশটি দেখতে পাবেন এবং সেখানে থাকা নির্দশনা অনুযায়ী আপনার কাঙ্খিত ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা রেজাল্ট ২০২১ মার্কশিট নম্বর সহ ডাউনলোড করে নিতে পারবেন।

তৃতীয় পদ্ধতি : নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের EIIN NUMBER ব্যবহার করে ঢাকা শিক্ষা বোর্ডের SSC RESULT 2021 দেখুন”

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin নম্বর ব্যবহার করে খুবই ইজি এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।

Eiin Number ব্যবহার করে আপনি যদি ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১ পেতে চান তাহলে…

প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর নিচের ওয়েবসাইটের লিংকে ক্লিক করুণ তারপর আপনার প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে পুরো রেজাল্টশিট টি Download করুণ।

ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২১

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২১ অফিসিয়াল ওয়েবসাইট

প্রিয় দর্শক, আপনাদের সুবিধার্থে নিচে অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা দেয়া হল। নিচের ওয়েবসাইট থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি পরিক্ষার রেজাল্ট ২০২১ মার্কশিট নম্বরসহ জানতে পারবেন। এবং ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট সম্পর্কিত সকল আপডেট পেতে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে SSC CORNER ফলো করুন।

এসএসসি পরীক্ষার রেজাল্ট সকল শিক্ষা বোর্ড

  • ঢাকা শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট
  • চট্টগ্রাম শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট
  • কুমিল্লা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট
  • দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট
  • যশোর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট
  • রাজশাহী শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট
  • সিলেট শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট
  • বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট
  • ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট
  • কারিগরি শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট
  • মাদ্রাসা শিক্ষা বোর্ড এসএসসি দাখিল রেজাল্ট

এসএসসি দাখিল রেজাল্ট ২০২১ ঢাকা শিক্ষা বোর্ড

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওধীন এখন পর্যন্ত এগারোটি শিক্ষা বোর্ড রয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের মাঝে অন্যতম হচ্ছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড। প্রতি বছর নয়টি সাধারন শিক্ষাবোর্ডের আওতাধীন এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এস এস সি সমমান এসএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়াও এস এস সি সমমান দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড একটি স্বতন্ত্র বোর্ড। এসএসসি পরীক্ষার্থীদের জন্য সারা বাংলাদেশ ব্যাপী নয়টি শিক্ষা বোর্ড থাকলেও, এস এস সি ভোকেশনাল ও দাখিল পরীক্ষার্থীদের জন্য রয়েছে মাত্র দুটি স্বতন্ত্র শিক্ষাবোর্ড। সারা বাংলাদেশের সকল মাদ্রাসার দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয় মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে।

যে সমস্ত বন্ধুরা ঢাকা বিভাগের অধীনের কোন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে দাখিল পরীক্ষায় অংশগ্রহন করেছেন তাদের ফলাফল ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে প্রকাশিত হবে। কাজেই বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট জানতে হলে আপনাকে উপরের লিষ্টে দেয়া লিংকে ক্লিক করে ফলাফল সংগ্রহ করতে হবে। এসএসসি দাখিল রেজাল্ট ২০২১ ঢাকা শিক্ষা বোর্ড সার্চ করে পেজটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ।