Categories
Exam Routine BD

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ – বিস্তারিত

হ্যালো বন্ধু, আপনি এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ খুজছেন? ভাবছেন এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ কোথায় পাওয়া যাবে? এস এস সি রুটিন ২০২২ – SSC Routine 2022 নিয়েই আমাদের আজকের এই পোষ্ট। তো চলুন বিস্তারিত জানা যাক………

এস এস সি রুটিন ২০২২ নোটিশ – SSC Routine 2022 Notice

এসএসসি/দাখিল/ ভকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে। শিক্ষাবোর্ড কর্তৃক প্রকাশিত এস এস সি / দাখিল / ভকেশনাল পরীক্ষার সময়সূচী ২০২২ ডাউনলোড করুন নীচ থেকে। সবার আগে এসএসসি/ সমমান পরীক্ষার রুটিন পেতে নিয়মিত এই পেজটি ভিজিট করুন। ধন্যবাদ।।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ ‘ বরিশাল শিক্ষাবোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, ঢাকা শিক্ষা বোর্ড, দিনাজপুর শিক্ষা বোর্ড, যশোর শিক্ষাবোর্ড, রাজশাহী শিক্ষাবোর্ড, সিলেট শিক্ষা বোর্ড, ময়মনসিংহ শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ টেকনিক্যাল শিক্ষাবোর্ডেরর এস এস সি রুটিন ২০২২SSC Routine 2022 সবার আগে এখান থেকেই ডাউনলোড করে নিতে পারবেন।

ধারাবাহিকভাবে প্রতি বছর ই বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সর্বমোট এগার টি শিক্ষা বোর্ড যথাক্রমে, বরিশাল শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষাবোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, ঢাকা শিক্ষা বোর্ড, দিনাজপুর শিক্ষাবোর্ড, যশোর শিক্ষা বোর্ড, রাজশাহী শিক্ষা বোর্ড, সিলেট শিক্ষাবোর্ড, ময়মনসিংহ শিক্ষা বোর্ড ও বাংলাদেশ টেকনিক্যাল শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশে একযোগে অনুষ্ঠিত হয় এস এস সি পরীক্ষা।

এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশের সকল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয় এসএসসি সমমান দাখিল পরীক্ষা। শিক্ষাবোর্ড কতৃক প্রকাশিত এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ এবং দাখিল পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কিত বিস্তারিত আপডেট এখানে পাওয়া যাবে। আপনি নিচের লিংকে ক্লিক করে এসএসসি/দাখিল/ভকেশনাল পরীক্ষার সময়সূচী ডাউনলোড করে নিতে পারবেন।

এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ – SSC Exam Routine 2022 দেখুন

সম্মানিত ভিজিটরস, আমরা এখানে এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ jpg/img file আকারে আপলোড করে দিয়েছি। মোবাইল থেকে দেখতে কোন সমস্যা হলে দয়া করে জুম করে নিন, অথবা নিচের ডাউনলোড লিংকে ক্লিক করে সেভ করে নিন।

See also  Kamil Exam Routine 2022 (Masters) Islamic Arabic University

এসএসসি পরীক্ষার সময়সূচী ২০২২২ পিডিএফ লোড হচ্ছে, দয়া করে অপেক্ষা করুন…………………।

➤ শুধুমাত্র ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, দিনাজপুর, যশোর, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রুটিন ২০২২SSC Exam Routine 2022

➤ টেকনিক্যাল শিক্ষাবোর্ডের এস এস সি ভকেশনাল পরীক্ষার রুটিন ২০২২SSC Vocational Exam Routine 2022

দাখিল পরীক্ষার রুটিন ২০২২ – Dakhil Exam Routine 2022 মাদ্রাসা শিক্ষা বোর্ড

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত দাখিল পরীক্ষার রুটিন ২০২২ সম্পর্কিত সকল আপডেট পেতে/দেখতে ও ডাউনলোড করতে “দাখিল পরীক্ষার রুটিন পেতে এখানে ক্লিক করুন

এস এস সি রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

এস এস সি রুটিন ২০২২ এর পিডিএফ ফাইল অথবা ইমেজ আকারে ডাউনলোড করা যাবে এখান থেকে।

পিডিএফ এর জন্য ক্লিক করুন>>>

➤ শুধুমাত্র ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, দিনাজপুর, যশোর, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার রুটিন ২০২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। অথবা ইমেজ আকারে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

➤ টেকনিক্যাল শিক্ষাবোর্ডের এস এস সি ভকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ এর পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। অথবা ইমেজ আকারে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

বোনাস পোষ্টঃ

➤ এইচএসসি আলিম রুটিন / HSC Alim Routine

➤ জেএসসি জেডিসি রুটিন / JSC JDC Routine

➤ পিএসসি ইবতেদায়ী রুটিন / PSC Ebtedayee Routine

এস এস সি / দাখিল / সমমান পরীক্ষার্থীদের যা জানা দরকারঃ

☞  একজন আদর্শ এসএসসি/দাখিল পরীক্ষার্থীকে অবশ্যই সকল প্রকার অবৈধ পন্থা থেকে দূরে থাকতে হবে।

☞  এসএসসি/দাখিল পরীক্ষার রুটিনে উল্লেখিত নিয়ম অনুযায়ী অবশ্যই পরীক্ষা শুরুর ত্রিশ মিনিট / আধা ঘন্টা আগেই উপস্থিত হয়ে আসন গ্রহন করতে হবে।

☞  প্রতিদিনের পরীক্ষা প্রশ্নপত্রে উল্লেখিত সময় অনুযায়ী শুরু করতে হবে এবং নির্ধারিত সময়ের মাঝেই শেষ করতে হবে।

See also  আলিম পরীক্ষার রুটিন ২০২২ | Alim Exam Routine 2022

☞  প্রথমে বহুনির্বাচনী / MCQ পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং তার পরে সৃজনশীল/রচনামূলক/রিটেন (তত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। MCQ ও রিটেন পরীক্ষার মাঝখানে কোন রকম বিরতি থাকতে পারবেনা।

☞  পরীক্ষার্থীগন তাদের প্রবেশপত্র/এডমিত কার্ড/রেজিষ্ট্রেশন কার্ড নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের নিকট থেকে পরীক্ষার নির্ধারিত তারিখের তিন দিন পূর্বেই সংগ্রহ করে নিতে হবে।

☞  ২০১৭-২০১৮, ২০১৮-২০১৯, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ বিজ্ঞান, খেলাধুলা ও ক্যারিয়ার শিক্ষা বিষয়সমূহ এনসিটিবি এর নির্দেশনা অনুযায়ী ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সাথে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে অনলাইনে প্রেরন করবে।

☞  এসএসসি/দাখিল/ভকেশনাল পরীক্ষার্থীগন তাদের নিজ নিজ উত্তরপত্রের OMR ফরমে খুব সাবধানতা ও সতর্কতার সহিত তার পরীক্ষার রোল নম্বর, রেজিষ্ট্রেশন নম্বর, বিষয় কোড সহ প্রয়োজনীয় তথ্যাবলি নির্ভুলভাবে লিখে নিচের বৃত্ত সঠিকভাবে ভরাট করবে।

☞  একজন পরীক্ষার্থীকে অবশ্যই সাবধান থাকতে হবে, কোন অবস্থাতেই উত্তরপত্র ভাজ করা / ছিড়ে ফেলা যাবে না।

☞  প্রত্যেক পরীক্ষার্থী কেবলমাত্র নিবন্ধনপত্রে/ রেজিষ্ট্রেশন কার্ডে বর্নিত বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে। কোন অবস্থাতেই অন্য কোন বিষয়ের পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে না।

☞  কোন পরীক্ষার্থীর পরীক্ষা ( সৃজনশীল/রচনামূলক/রিটেন(তত্বীয়) বহুনির্বাচনী ও ব্যবহারিক) নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হতে পারবে না। পরীক্ষার্থীকে স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে।

☞  প্রত্যক পরীক্ষার্থীকে অবশ্যই সৃজনশীল/রচনামূলক/রিটেন(তত্বীয়) , বহুনির্বাচনী ও ব্যবহারিক অংশে আলাদাভাবে পাশ করতে হবে।

☞  সৃজনশীল/রচনামূলক/রিটেন(তত্বীয়), বহুনির্বাচনী ও ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই উপস্থিতি পত্র ব্যবহার করতে হবে।

☞  ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্রে/ ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

☞  পরীক্ষার্থীগন প্রয়োজনের ক্ষেত্রে পরীক্ষায় সাধারন সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। কোন অবস্থাতেই আধুনিক ক্যালকুলেটর / মোবাইল / হেডফোন বা এজাতীয় আধুনিক ডিভাইস ব্যবহার করতে পারবে না।

☞  একমাত্র কেন্দ্র সচিব ছাড়া অন্য কোন ব্যক্তি / পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবে না।

See also  দাখিল পরীক্ষার রুটিন ২০২২ – বিস্তারিত

☞  এসএসসি/দাখিল/ভকেশনাল পরীক্ষা শেষ হওয়ার ষাট দিনের মাথায় কিংবা শিক্ষা মন্ত্রনালয়ের ঘোষিত তারিখ অনুযায়ী ফলাফল প্রকাশিত হবে। এস এস সি/দাখিল/ভকেশনাল পরীক্ষার রেজাল্ট এখান থেকে জানা যাবে।

☞  এসএসসি/দাখিল/সমমান পরীক্ষার ফল প্রকাশের সাত দিনের মধ্যে পুনঃনিরীক্ষার জন্য অনলাইনে SMS এর মাধ্যমে আবেদন করা যাবে। এস এস সি/দাখিল/সমমান পরীক্ষার রেজাল্ট পুনঃনিরীক্ষার আবেদন এখানে নিয়ম অনুযায়ী করা যাবে।

Tags & Search keyword: আপনি গুগল থেকে খুব সহজেই কাঙ্খিত এসএসসি রুটিন ২০২২ ডাউনলোড করার জন্য সার্চ করতে পারেন SSC পরীক্ষার রুটিন ২০২২ লিখে অথবা লিখতে পারেন SSC পরীক্ষার রুটিন 2022, এবং আপনি যদি SSC রুটিন ২০২২ অথবা SSC রুটিন 2022 লিখে গুগল সার্চ ইন্জিন অথবা ইয়াহু / বিং সার্চ ইন্জিনে খোজ করেন তবুও আপনার কাঙ্খিত এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ ডাউনলোড করার উপায়গুলি খুজে পেতে পারেন।

তাছাড় আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমেও আপনার বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড (সকল বোর্ডের) এস এস সি পরীক্ষার সময়সূচী ২০২২ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল পরীক্ষার রুটিন ২০২২ বা দাখিল পরীক্ষার সময়সূচী ২০২২ এর বিস্তারিত তথ্য ইনফরমেশন আপডেট পেয়ে যাবেন।

এস এস সি পরীক্ষার রুটিন - SSC Exam Routine

সোর্সঃ https://dhakaeducationboard.gov.bd / http://www.bmeb.gov.bd

এস এস সি / দাখিল / ভকেশনাল পরীক্ষার রুটিন সম্পর্কিত প্রয়োজনীয় আপডেট খুব সহজেই জানতে আমাদের এই পোষ্ট টি শেয়ার করে রাখুন এবং এই পেজে সবসময় চোখ রাখুন। পোষ্ট সম্পর্কিত বিষয়ে কিছু জানতে নিচে মন্তব্য করুন। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published.